• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্ষমতায় গেলে ‘সিন্ডিকেট’ নিয়ন্ত্রণ করবে আ.লীগ : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৭:২৬ পিএম
ক্ষমতায় গেলে ‘সিন্ডিকেট’ নিয়ন্ত্রণ করবে আ.লীগ : তথ্যমন্ত্রী
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ড. হাছান মাহমুদ। ছবি : পিআইডি

ক্ষমতায় গেলে আওয়ামী লীগ ‘সিন্ডিকেট’ নিয়ন্ত্রণ করবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “আগামীতে ক্ষমতায় গেলে সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে কঠোর হবে আওয়ামী লীগ সরকার।”

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “গত ১৫ বছরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ছিল, ক্রয়ক্ষমতার মধ্যে ছিল। তবে সিন্ডিকেট মুনাফালোভী ব্যবসায়ীরা কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বাড়িয়ে দেয়।”

তথ্যমন্ত্রী বলেন, “পৃথিবীতে দ্রব্যমূল্য সব সময় বেড়েছে। দেশে দ্রব্যমূল্য যতটা বেড়েছে, তার চেয়ে বেশি ক্রয়ক্ষমতা বেড়েছে।”

সিপিডি ও টিআইবির প্রতিবেদন নিয়ে হাছান মাহমুদ বলেন, “কারও বিরুদ্ধে তথ্য থাকলে নাম প্রকাশ করুক। পদ্মা সেতুর সময়ও বিভিন্ন রিপোর্ট করা হয়েছে। সরকারকে বেকায়দায় ফেলতে নানান কর্মকাণ্ড করে। সিপিডির গবেষণা রিপোর্ট পরিপূর্ণ নয়। তারা অনেক তথ্য গোপন করেছে। নানা সময় গবেষণায় দেখা যায়, আসলে এগুলো গবেষণা না, কতগুলো প্রতিবেদন প্রকাশ করা হয়। সরকারকে বেকায়দায় ফেলতে সেই প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রকাশ করা হয়।”

দ্বাদশ জাতীয় নির্বাচন বয়কট করায় বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, “ভোট সবাই প্রত্যাখ্যান করলে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষক পাঠাতো না। রিজভীসহ গুটি কয়েক নেতা ভোট বর্জন করার কথা বলেন।”

হাছান মাহমুদ আরও বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় বাংলাদেশ ভারতের অঙ্গরাজ্য হবে এমন কথা ভিত্তিহীন। আওয়ামী লীগ ক্ষমতায় এসে কূটনৈতিকভাবে অনেক কিছু আদায় করেছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!