• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

ক্ষমতায় আসার লোভ আ.লীগের নেই : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৮:৪৬ পিএম
ক্ষমতায় আসার লোভ আ.লীগের নেই : প্রধানমন্ত্রী
ছবি : সংগৃহীত

দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার লোভ আওয়ামী লীগের নেই বলে জানিয়েছেন দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “ক্ষমতায় থেকে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার দিতে চায়নি। এখন কেনো আন্দোলন করছে।”

শনিবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

গ্যাস বিক্রির অঙ্গীকার করে বিএনপি সরকারে আসে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সুযোগ থাকার পরও বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা করেনি। এখন তারা কেনো তত্ত্বাবধায়ক সরকার চাইছে। ভোট চুরি করলে দেশের মানুষ মেনে নেয় না, খালেদা জিয়ার পদত্যাগই তার প্রমাণ।”

জাতির কাছে প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ কী অপরাধ করেছে? বিএনপি কেনো এক দফার কথা বলছে। যারা স্বজনহারা তাদের জবাব কি খালেদা জিয়া দিতে পারবে? বিএনপি দেশের মানুষকে কী দিতে পেরেছে?”

সরকারপ্রধান বলেন, “বাংলাদেশকে আবার অন্ধকার যুগে ফেরাতে চায় বিএনপি। বিএনপির অত্যাচারের শিকার দেশের সর্বস্তরের মানুষ। যারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করেছে তাদের মুখে এখন নীতির কথা শুনতে হয়।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “বিএনপির মতো অত্যাচারের পথে হাঁটেনি আওয়ামী লীগ। ২১ আগস্টের হামলার আলামত পর্যন্ত রাখতে দেয়নি তারা। এখনো বিএনপির নেতারা আমাকে সরাসরি হত্যার হুমকি দিচ্ছে। কেনো এমন করা হচ্ছে, এর জবাব বিএনপির কাছে জানতে চাই।”

Link copied!