• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

বিএনপিকে আর ছাড় দেবে না ১৪ দল : আমু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৮:০০ পিএম
বিএনপিকে আর ছাড় দেবে না ১৪ দল : আমু
ছবি : সংগৃহীত

দেশের বিচার বিভাগকে বিতর্কিত ও অপদস্থ করতে উদ্দেশ্যেগতভাবে প্রধান বিচারপতির বাসায় বিএনপি হামলা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেছেন, “দেশকে অকার্যকর করতে, পাকিস্তান বানাতে যারা সংবিধানের ওপর আঘাত করছে তাদের আর ছাড় নয়।”

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াত কর্তৃক পুলিশ হত্যা, রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ১৪ দল।

আমির হোসেন আমু বলেন, “বিএনপি সন্ত্রাস-নৈরাজ্য করেছে ২০১৩-১৪ সালে, তা আবার শুরু করেছে। ইসরায়েল যেমন গাজার ওপর হামলা করছে, বিএনপি তাই শুরু করেছে। অবরোধে আর যেন কোনো নৈরাজ্য করতে না পারে, তাদের প্রতিহত করতে রাস্তায় থাকতে হবে নেতাকর্মীদের। তাই এখন থেকে শুরু করে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে ১৪ দল।”

১৪ দলের সমন্বয়ক বলেন, “সংবিধান অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ  নির্বাচন হবে। এর বাইরে আন্দোলনের নামে নৈরাজ্য করলে সমুচিত জবাব দেওয়া হবে। দেশের জনগণের জানমাল রক্ষায় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।”

সমাবেশে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

Link copied!