• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

সিআইডির সাবেক সেই কর্মকর্তা রিমান্ডে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১, ০৬:৪৫ পিএম
সিআইডির সাবেক সেই কর্মকর্তা রিমান্ডে

বিদেশগামী এক ব্যক্তিকে তুলে নিয়ে সর্বস্ব লুটে নেওয়ার অভিযোগের ঘটনায় দায়ের করা মামলায় সিআইডির এসআই  (বরখাস্ত) আকসাদুদ জামানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বিমানবন্দর থানায় ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আকসাদুদ জামানের পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। 

অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (৮ সেপ্টেম্বর) রংপুর থেকে মামলার আসামি আকসাদুদ জামানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের বিমানবন্দর জোনাল টিম।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরের ১৯ আগস্ট রাজধানীর টিকাটুলী থেকে সিএনজিযোগে বিমাবন্দর যাচ্ছিলেন মাদারীপুরের বাসিন্দা রোমান নামে এক ব্যক্তি। তখন মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে অজ্ঞাত ব্যক্তিরা তাকে অনুসরণ করে। বিমানবন্দরের আগে কাওলা এলাকায় রোমানের সিএনজিকে ব্যারিকেড দিয়ে তাকে বেধড়ক মারধরের পর লাগেজসহ অন্য একটি গাড়িতে তুলে নেয় ওই ব্যক্তিরা। গাড়িতে তোলার নগদ অর্থ ও মোবাইফোন ছিনিয়ে নিয়ে রোমানকে  ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকায় ছেড়ে দেয় তারা। এ ঘটনায় পরদিন ২০ আগস্ট বিমানবন্দর থানায় রোমান নিজেই বাদী হয়ে একটি দস্যুতার মামলা দায়ের করেন। 

মামলা তদন্ত করে এ ঘটনায় সঙ্গে সিআইডির এসআই আকসাদুদ জামানেরসংশ্লিষ্টতা পায় ডিবি। এরপর আকসাদুদ জামানকে বরখাস্ত করে সিআইডি। 

Link copied!