• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ছাড়াও বাংলাদেশের কর্মীরা দক্ষ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০৪:০৮ পিএম
‘বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ছাড়াও বাংলাদেশের কর্মীরা দক্ষ’
ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, “বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ছাড়াও বাংলাদেশের কর্মীরা খুবই দক্ষ। কারণ, তারা খুব দ্রুততার সঙ্গে কাজ শিখে নিতে পারেন।”

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

যুক্তরাষ্ট্র চেম্বার অব কমার্সের ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলাদেশে অবাধে বিনিয়োগ করে পয়সা বানানোর বেশি সুযোগ রয়েছে। সে কারণে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন।

মোমেন বলেন, “যুক্তরাষ্ট্র থেকে তুলা আমদানি করে থাকে বাংলাদেশ। তবে সেই তুলায় ১৫ শতাংশ শুল্ক দিতে হয়। এ সময় শুল্ক কমানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানান তিনি।”

এছাড়া যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগেরও আহ্বান জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, “করোনা মোকাবিলায় বাংলাদেশকে ৫.৫ মিলিয়ন টিকা সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারা আরও ২৯ মিলিয়ন টিকা সহায়তা দেবে। এছাড়া রোহিঙ্গা সংকটে যুক্তরাষ্ট্র আমাদের পাশে থাকায় তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা।”

এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার উপস্থিত ছিলেন।

Link copied!