• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

জরুরি অবতরণকারী ফ্লাইটটি রাতেই ফিরিয়ে আনার আশা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৭:২৩ পিএম
জরুরি অবতরণকারী ফ্লাইটটি রাতেই ফিরিয়ে আনার আশা

পাইলটের অসুস্থতার কারণে ভারতের নাগপুরে জরুরি অবতরণকারী ফ্লাইটটি রাতেই যাত্রীসহ দেশে ফিরিয়ে আনা হবে আশা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এ জন্য আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে সেখানে পাঠানো হচ্ছে বলেও জানায় রাষ্ট্রীয় এই বিমান পরিবহন সংস্থাটি।

শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওমানের মাস্কাট থেকে ঢাকায় আসার পথে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানের বিজি ০২২ ফ্লাইটের পাইলট নওশাদ আতাউল কাইউম অসুস্থ হয়ে পড়েন। এ সময় ফ্লাইটটি ১২৪ জন যাত্রী নিয়ে ভারতের রায়পুরের আকাশে ছিল। দুর্ঘটনা এড়াতে ফ্লাইটটি জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয় এবং কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করে। সেখান থেকে পরামর্শ দেওয়া হয় নিকটতম বিমানবন্দরে অবতরণ করার।

পরে স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে মহারাষ্ট্রের নাগপুরের বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি করে ফ্লাইটটি। অবতরণের পর পাইলট নওশাদ আতাউল কাইউমকে দ্রুত স্থানীয় হোপ হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা বর্তমানে উন্নতির দিকে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জরুরি অবতরণকারী ফ্লাইটটির যাত্রী ও ক্রুদের প্রয়োজনীয় সহযোগিতা দিতে বিমানের দিল্লি অফিসের কান্ট্রি ম্যানেজাকে জরুরি ভিত্তিতে নাগপুর পাঠানো হয়েছে। সেখানে যাত্রীদের খাবার ও বিশ্রামের জন্য ব্যবস্থা করা হয়েছে।

Link copied!