• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

জজ মিয়া নাটক সাজিয়েছিলেন, ফখরুলকে ওবায়দুল কাদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ০৯:২৭ পিএম

“বেগম জিয়া আস্ফালন করে বলেছিলেন, একশ বছরেও আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না। শেখ হাসিনাকে আপনি টার্গেট করেছিলেন একুশে আগস্ট। বেগম জিয়া বললেন, ওনাকে আবার মারতে যাবে কে? উনি তো ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গেছেন আত্মহত্যা করার জন্য। এসবও আমাদের শুনতে হয়েছে।” আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ করে এসব কথা বলেন।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটি আয়োজিত ‘শ্রদ্ধায় স্মরণে ৭৫’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের একুশে আগস্ট নিয়ে বিএনপি নিষ্ঠুরতা করেছে বলেও মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “জজ মিয়া নাটক সাজিয়েছিলেন, জানি আগস্টের এক অস্থিরতায় ভোগেন। কারণ, এ জজ মিয়া নাটকের কোনো জবাব দিতে পারছেন না। এক সদস্যের বিচার বিভাগীয় কমিশন কোট করে বলল, প্রতিবেশী একটি দেশ ঘটনার সাথে জড়িত, তার মানে ভারত। তদন্ত করতে দিল না। স্কটল্যান্ডকে আসতে দিল না। কী নিষ্ঠুর এরা! তারপর ৯৫ সাল থেকে টানা ২৬ বছর ভুয়া জন্মদিনের কেক কাটেন।”

ওবায়দুল কাদের আরও বলেন, “আমি ফখরুল সাহেবকে বারবার প্রশ্ন করি যে বেগম জিয়ার জন্মদিবস প্রকৃত কোনটি। এর জবাব আপনার কাছে এককথায় চাই। উনি আবোলতাবোল, আশপাশে ঘুরে, মূল পয়েন্টে আসেন না।”

ওবায়দুল কাদের আরও বলেন, “বেগম জিয়ার জন্মদিনের কথা বলে আমি শিষ্টাচারবহির্ভূত কাজ করেছি। কীভাবে শিষ্টাচার ভঙ্গ হলো? আমি হাওয়া থেকে পাওয়া কথা বলিনি। আমি বলেছি বেগম জিয়ার জীবনী থেকে পাওয়া কথা। ম্যাট্রিকুলেশন সার্টিফিকেটে একটা, বিয়ে রেজিস্টারে একটা। তিনি প্রধানমন্ত্রী হলেন, তখন একটা পাসপোর্ট করলেন বিদেশে যাওয়ার জন্য তখন একটা। ৯৫ সালে হুট করে আরেকটা জন্মদিবস ১৫ আগস্ট। এই ভুয়া জন্মদিন পালন করে বাংলাদেশের রাজনীতিতে প্রতিহিংসার রাজনীতির নিকৃষ্টতম নজির স্থাপন করেছেন। আগে পাঁচটা ছিল, করোনা টেস্টে বেগম জিয়ার জন্মদিবস ৮ মে ১৯৪৬, সেটাও আবার ভুলে গেছে, ঠিকই আবার জন্মদিবস ১৫ আগস্ট করেছে।”

অনুষ্ঠানে আওয়ামী লীগ সংস্কৃতিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন আয়োজনের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শহিদ বুদ্ধিজীবীকন্যা ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, অভিনেতা ফেরদৌস প্রমুখ।

 

Link copied!