• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

শুক্রবার শিল্পকলায় ‘ধূসর যাত্রা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০১:৫১ পিএম
শুক্রবার শিল্পকলায় ‘ধূসর যাত্রা’

মাস্উদ সুমন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ধূসর যাত্রা’। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, চলচ্চিত্র নির্মাতা ফরিদুর রহমান, আবু সাইয়ীদ ও বাংলাদেশ শর্টফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান।

এ চলচ্চিত্রের গল্প নিয়ে নির্মাতা জানান, প্রিয়তমা স্ত্রীর মৃত্যুর পর শেষ-গোসল না হওয়ায়, সোবহান ভালোবাসার টানে মৃত্যুভয়কে উপেক্ষা করে পঁচিশ বছর ধরে শেষ-গোসলের কাজটি করে চলেছে। সোবহানের চাওয়া, একজন মানুষেরও যেন শেষযাত্রা তার স্ত্রীর মতো না হয়। আর কাউকে যেন আজীবন এমন যন্ত্রণা নিয়ে বেঁচে থাকতে না হয়। কিন্তু নিয়তির কাছে মানুষ অসহায়!  

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—আমিনুর রহমান মুকুল, মোহাম্মদ বারী, স্বদেশ রঞ্জন দাস গুপ্তা, রিয়া চৌধুরী, আবু বকর বাকশি, রুবেল শঙ্কর, জুলফিকার বাবু প্রমুখ। পরিচালনার পাশাপাশি গল্প, চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা।
 

Link copied!