• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

মেকআপ বেশিক্ষণ ধরে রাখতে চান? জেনে নিন উপায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৩:১৬ পিএম
মেকআপ বেশিক্ষণ ধরে রাখতে চান? জেনে নিন উপায়

সাজগোজ করতে ভালোবাসেন বলে প্রতিদিন বের হওয়ার সময় মেকআপ করছেন। কিন্তু অনেককেই এটা জানেন না যে কীভাবে বেশিক্ষণ মেকআপ ধরে রাখা যায় মেকআপ। মেকআপ করে বাইরে গেলেই যেকোনো কারণে গলে যেতে পারে। কিছু সহজ কৌশল মেনে চললে অনেকক্ষণ ধরেই আপনার সাজ ভালো থাকবে। চলুন উপায়গুলো জেনে নেবো-

ত্বক পরিষ্কার করে নিন
মেকআপ স্থায়ী করতে হলে অবশ্যই ভালো করে ত্বক পরিষ্কার করতে হবে। তবেই ত্বকে মেকআপ বসবে ভালো। আর সেজন্য নিজের ত্বকের উপযোগী ক্লিনজার বেছে নিন। ত্বক শুষ্ক করে দেয় এমন কোনো ক্লিনজার ব্যবহার করবেন না। কারণ শুষ্ক ত্বকে মেকআপ দ্রুত উঠে যায়।

বরফ দিন ত্বকে
একটুকরো পরিষ্কার কাপড়ে বরফ মুড়ে সারা মুখে আলতো করে বুলিয়ে নিন। ত্বকে কোনো লালচেভাব বা ফোলাভাব থাকলে নিমেষে চলে যাবে, তা ছাড়া রোমকূপ সঙ্কুচিত হয়ে তেল উত্পাদনও কমবে।

প্রাইমার ব্যবহার করুন
ত্বকে ময়েশ্চারাইজার লাগানোর পর সরাসরি ফাউন্ডেশন না লাগিয়ে প্রথমে প্রাইমার লাগিয়ে নিন। তাতে একদিকে মেকআপ দেখতে যেমন উজ্জ্বল লাগবে, তেমনি থাকবেও অনেকক্ষণ।

উপযক্ত ফাউন্ডেশন বাছাই করুন
ফাউন্ডেশনের ধরন প্রাইমারের ধরনের সঙ্গে সঙ্গতিপূর্ণ হওয়াটা জরুরি। কারণ আপনি যদি আপনি অয়েল বেসড প্রাইমার লাগিয়ে থাকেন, তা হলে অয়েল বেসড ফাউন্ডেশনই লাগাতে হবে। অন্যথা হলে তেলে জলে যেমন মিশ খায় না, তেমনি আপনার প্রাইমার আর ফাউন্ডেশনও মিশবে না ভালোমতো। ফলসরূপ মেকআপ উঠে যেতে থাকবে।

সেটিং পাউডার জরুরি
ট্রান্সলুসেন্ট হোক বা টিন্টেড পাউডার দিয়ে ফাউন্ডেশন সেট করতেই হবে। বড় গোলাকার ব্রাশ দিয়ে হালকা করে পাউডার লাগিয়ে নিন মুখে। চাইলে ত্বকের ধরনের সঙ্গে মানানসই সেটিং স্প্রে ব্যবহার করতে পারেন।

Link copied!