• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বয়স কমবে হেয়ার স্টাইলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০১:০৪ পিএম
বয়স কমবে হেয়ার স্টাইলে

বয়স লুকানোর অভ্যাস বাঙালির চিরকালের। কতভাবে যে বয়স লুকানো যায়, সবই বোধ হয় জানা তাদের। আজ চলুন জেনে আসি চুলের স্টাইল দিয়ে কীভাবে বয়স কমানো যায়।

স্টাইল ১- সামনের চুল একসঙ্গে উল্টে ক্রাউন পার্টে (মাথার ওপর) পনিটেল করে বাকি পেছনের চুল খোলা রাখা।
স্টাইল ২- পনিটেল পার্টের চুলে ‘আফ্রিকান ব্রেইড” অর্থাৎ খুব সরু সরু বিনুনি বেঁধে নিচে ফিক্সার স্প্রে করে দিতে হবে। ওপর থেকে ঝুলবে এক গোছা সরু সরু বিনুনি, যার কালার থাকবে ন্যাচারাল আর নিচের খোলা অংশে থাকবে ফ্যাশন কালার।
স্টাইল ৩-পুরো খোলা চুল। ঘাড়ের কালার্ড হেয়ার দুই কানের পাশ থেকে বেরিয়ে সামনে আসবে।
স্টাইল ৪- সামনের সব চুল (কানের পাশ পর্যন্ত) একসঙ্গে নিয়ে ‘টপনট’ করে নিচের কালার্ড হেয়ার তাতে জড়িয়ে ইউপিন দিয়ে সিকিওরড্‌ করে দিলে ‘মেসি বান’ হবে।
স্টাইল ৫-স্টেপকাট চুল থাকলে ওপরের পার্টের চুল পনিটেল করলে দারুণ লাগবে। এই সব স্টাইল করার আগে আয়রনিং করে চুল স্ট্রেট করে নিলে তবেই এই লুকসগুলো আসবে। ন্যাচারাল কার্লি হেয়ারেও একই রকম সব স্টাইল করা যাবে, তবে তা দেখতে হবে একটু আলাদা। সেটাও আর একরকম সুন্দর। 
স্টাইল ৬-‘ককস্‌ টেল’। স্টাইল-ওয়েভি হেয়ার হলে চুলের নিচের পার্টে ৩-৪ ইঞ্চি একই শেডের লাইট ও ডার্ক কালার করতে হবে। পার্টিং করে একেক ভাগে একেকটা কালার অ্যাপ্লাই করলে এই এফেক্ট আসবে। ‘ককস্‌ টেল’ করার জন্য পুরো চুল ক্রাউন পার্টে (মাথার ওপর) তুলে টুইস্ট করিয়ে করিয়ে (কালার করা পার্ট ছেড়ে দিয়ে) ক্যাচার লাগিয়ে সিকিওরড্‌ করতে হবে। এবার কালার্ড হেয়ারগুলো মডেলের স্টাইলের মতো করে চারদিকে ছড়িয়ে দিতে হবে। প্রয়োজনে ইউপিন লাগতে পারে।
স্টাইল৭- এই রকম কালার্ড হেয়ার খুলে রাখলেও দারুণ দেখায়। আর যদি আয়রনিং করে নেন সে স্টাইল আরও মড লাগে।
স্টাইল ৮- কালার্ড এন্ডস্‌ চুল পনিটেল করলে বয়সের থেকে অনেক ইয়াং দেখায়।
যাদের গ্রে-হেয়ার আছে সেটা কভার করে তারাও এ রকম নানান ফ্যাশন কালার করতে পারেন। পাকা চুল কালার করলে যেমন বয়সকে বেশ খানিকটা দমিয়ে রাখা যায় ঠিক তেমনই হেয়ার কাট, কালার আর স্টাইলের মাধ্যমে বয়সকে দড়ি দিয়ে বেঁধে রাখা যায়। বয়েসের তুলনায় ইয়াং দেখানোর জন্য হেয়ার স্টাইল ৫০ শতাংশ দাবিদার।
 

Link copied!