• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

৫ মিনিটেই ফর্সা হবে ত্বক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৫:০৮ পিএম
৫ মিনিটেই ফর্সা হবে ত্বক

গরমে ঘেমে অনেক সময় শরীরের কিছু অংশ কালো হয়ে যায়। ওই সব জায়গায় টক দইয়ের সঙ্গে হলুদ মিশিয়ে সেই মিশ্রণটি কিছুক্ষণ রাখুন। শুকিয়ে যাওয়ার পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে কয়েক দিন করলেই দেখবেন কালো দাগ অনেকটা গায়েব হয়ে যাবে। চলুন জেনে নিই ব্যবহারের নিয়ম।

টিপস-১
এক কাপ টক দইয়ের সঙ্গে এক টেবিল চামচ পাতিলেবুর রস মিশিয়ে মুখে মাখতে পারেন। এটি খুব ভালো ক্লিনজারের কাজ করে। এ ছাড়া আধা কাপ দইয়ে আধা চা চামচ মধু ভালো করে মিশিয়ে মুখ, কপাল ও গলায় লাগিয়ে নিন। ভালো করে ঘষে ২ থেকে ৩ মিনিট পর পানি দিয়ে ধুয়ে নিন। দেখবেন আপনার ত্বক অনেক বেশি পরিষ্কার দেখাবে।

টিপস-২
এক পাত্রে টক দই, এক চামচ নারকেল তেল আর এক চামচ গ্লিসারিন ও ১টি ভিটামিন-ই ক্যাপসুল নিন। এরপর সব উপকরণ ভালো করে মিক্সড করুন। মিশিয়ে নেওয়া হয়ে গেলে গোটা মুখে ম্যাসাজ করুন। এরপর খানিকক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

টিপস-৩
টক দইয়ের সঙ্গে মধু দারুণ কাজ করে মুখের উজ্জ্বলতা ফেরাতে। একটি পাত্রে এক চামচ টক দই আর এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এরপর সেটা ভালো করে মুখে মেখে নিতে হবে। এরপর ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে ও তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

তবে যদি আপনার দই বা দুধজাতীয় উপাদান থেকে অ্যালার্জি থাকে তবে দই মুখে না মাখাই ভালো। এ ছাড়া যদি একবার দই মুখে ব্যবহার করার পর জ্বালা বা ব্যথা অনুভব করেন তবে চিকিৎসকের পরামর্শ নিন।

Link copied!