• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

মেকআপ করার সুবিধা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০১:৩৩ পিএম
মেকআপ করার সুবিধা
মেকআপ ত্বককে ধুলা-ময়লা থেকে রক্ষা করে। ছবি : সংগৃহীত

মেকআপ করতে যারা ভালোবাসেন তারা এটি ছাড়া একটি দিনও ভাবতে পারেন না। অনেকে মনে করেন মেকআপ করলে ত্বকে নানান সমস্যা হয়। আসলে যেসব উপাদান দিয়ে মেকআপ করা হয় সেগুলো কেমিক্যালযুক্ত হওয়ার কারণে অনেক সময় সমস্যা হয় বটে তবে মেকআপে করার অনেকগুলো ভালো দিকও রয়েছে। চলুন জেনে নিই সেগুলো কী-

মেকআপ ত্বককে বাইরের ধুলা-ময়লা থেকে রক্ষা করে। মেকআপ ত্বকের ওপর একটা আস্তরণের মতো কাজ করে। এতে সরাসরি ময়লা ত্বকে লাগে না। তবে অবশ্যই সঠিক উপায়ে মেকআপ তুলতে হবে।

মেকআপের সাহায্যে ত্বকের দাগ ঢেকে ফেলা সম্ভব। আবার ত্বক উজ্জ্বল করতেও মেকআপের সাহায্য নিতেই হয়। চোখ, নাক, ঠোঁটের শেপে সমস্যা থাকলেও তা মেকআপের সাহায্যে ঠিক করে দেওয়া সম্ভব।

মেকআপ একটা আলাদা কনফিডেন্স তৈরি করে। সব সময় চড়া মেকআপের প্রয়োজন তা কিন্তু নয়। টাচআপ করে নিলেই কনফিডেন্ট থাকেন অনেকে। আবার ছবি তোলার জন্যে তো মেকআপ লাগবেই।

বয়স নিয়ে অনেকেই হীনমন্যতায় ভোগেন। মেকআপের সাহায্যে বয়সের ছাপ ঢেকে দেওয়া যায়। কিন্তু মেকআপ যেন আপনার ব্যক্তিত্বকে ছাপিয়ে না যায়, সেটিও খেয়াল রাখতে হবে।

ত্বকের যত্নে অবশ্যই প্রতিদিন ক্লিনজিং করতে হয়। অনেকেই এই রুটিন মানতে আলসেমি করেন। কিন্তু মুখে যদি হালকা মেকআপও থাকে, তখন আপনাকে বাধ্য হয়েই মুখ পরিষ্কার করতে হবে। কখনও মন খারাপ থাকলেও কেউ কেউ মেকআপ করেন। এটি আসলেই জরুরি।

Link copied!