• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫
নেতানিয়াহুর হুমকির জবাব

ইয়েমেনের সামরিক বাহিনী যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৩:৩৮ পিএম
ইয়েমেনের সামরিক বাহিনী যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত
একটি কুচকাওয়াজ অনুষ্ঠানে ইয়েমেনের সেনাবাহিনী। ছবি-সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর এক হুমকির জবাবে ইয়েমেনের তথ্যমন্ত্রী জাইফুল্লাহ আল-শামী বলেছেন, তার দেশের সামরিক বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে।

“যুক্তরাষ্ট্র যদি ইয়েমেনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়, তাহলে ইসরায়েলই ইয়েমেনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।” নেতানিয়াহুর এমন হুমকির পর ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত ন্যাশনাল স্যালভেশন সরকারের তথ্যমন্ত্রী এমন জবাব দিলেন।

তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে যেকোনো সামরিক সংঘাত চাপিয়ে দিলে তা মোকাবিলার জন্য আমরা প্রস্তুত রয়েছি।” জাইফুল্লাহ আরও বলেন, “ইহুদিবাদী ইসরায়েলের জন্য যেকোনো পণ্যবাহী জাহাজ এডেন উপসাগর বা লোহিত সাগর দিয়ে যাবে, সেগুলো আমাদের বৈধ টার্গেটে পরিণত হবে।”

এদিকে ইসরায়েলের এন-টুয়েলভ নিউজ নামে একটি সংবাদমাধ্যম গতকাল এক রিপোর্টে জানিয়েছে, ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বলেছেন যে যুক্তরাষ্ট্র যদি ইয়েমেনের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তাহলে ইসরায়েলই হুথি আনসারুল আন্দোলনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

এর আগে ইয়েমেনের সামরিক বাহিনী ঘোষণা করে, গাজায় ইসরায়েলের বর্বর হামলা বন্ধ না হওয়া পর্যন্ত ইসরায়েলগামী যেকোনো দেশের জাহাজকে ইয়েমেনের সামরিক বাহিনী লক্ষ্যবস্তুতে পরিণত করবে। সূত্র-পার্সটুডে

Link copied!