• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যুক্তরাষ্ট্রে সমাবর্তন অনুষ্ঠানে বন্দুক হামলা, নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০১:০২ পিএম
যুক্তরাষ্ট্রে সমাবর্তন অনুষ্ঠানে বন্দুক হামলা, নিহত ২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি হাই স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে ভিড়ের মধ্যে গুলি চালিয়েছে একজন বন্দুকধারী। এতে গুলিবিদ্ধ হয়ে দুইজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। হামলাকারীর কাছে চারটি হ্যান্ডগান ছিল বলে জানিয়েছে দেশটির পুলিশ।

বুধবার (৭ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাস সংলগ্ন একটি থিয়েটারের কাছে সমাবর্তন অনুষ্ঠান চলছিল। স্থানীয় সময় বিকেল ৫টার পরপরই গুলির ঘটনা শুরু হয়। সেখানে গুলি চালানোর ঘটনায় একজন ১৯ বছর বয়সী সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রিচমন্ড পুলিশের অন্তর্বর্তী প্রধান রিক এডওয়ার্ডস জানিয়েছেন, সন্দেহভাজনের বিরুদ্ধে অন্যান্য অভিযোগের সঙ্গে সেকেন্ড-ডিগ্রি হত্যার দুটি অভিযোগ আনা হতে পারে। মাত্র একজনের সঙ্গে বিরোধে এতগুলোর মানুষের ওপর গুলি চালানো ‘ন্যক্কারজনক ও কাপুরুষোচিত’। নিহতদের বয়স ১৮ থেকে ৩৬ বলে জানান এডওয়ার্ড। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এডওয়ার্ডস বলেছেন, সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত দু’জনের অন্তত একজনকে জানত বলে আমরা মনে করি। পুলিশ প্রাথমিকভাবে দ্বিতীয় আরেক ব্যক্তিকে আটক করেছিল। কিন্তু গুলির এই ঘটনায় তিনি জড়িত নয় বলে তদন্তকারীরা মনে করছেন।

দেশটিতে বন্দুক হামলা নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। ২০২৩ সালে এখন পর্যন্ত দুই শতাধিক মানুষ দেশটিতে বন্দুক হামলায় প্রাণ হারিয়েছেন। এমনকি জনসংখ্যার চেয়েও আগ্নেয়াস্ত্রের সংখ্যা বেশি এই দেশটিতে।

Link copied!