• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

ট্রাম্পের ভ্রু কুঁচকানো মুখচ্ছবির আয় ৭০ লাখ ডলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৫:২৭ পিএম
ট্রাম্পের ভ্রু কুঁচকানো মুখচ্ছবির আয় ৭০ লাখ ডলার
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভ্রু কুঁচকানো সেই ছবি ।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ২০২০ সালের নির্বাচনের ফল পরিবর্তন করার চেষ্টা মামলায় অভিযুক্ত হয়ে আত্মসমর্পণ করেন। তখন জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় ফুলটন কাউন্টির জেলখানায় ট্রাম্পের একটি মুখচ্ছবি তোলা হয়। ভ্রু কুঁচকানো আর বিরক্তি নিয়ে তাকিয়ে থাকা ছিল সেই মুখচ্ছবি। সেই মুখচ্ছবি ব্যবহার করে তৈরি বিভিন্ন পণ্য বিক্রি করে ট্রাম্পের প্রচার শিবির এ পর্যন্ত আয় করেছে ৭০ লাখ ডলারের বেশি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্পই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যাকে গ্রেপ্তারের পর মুখচ্ছবি নেওয়া হয়েছে। ছবি তোলার দিনেই ফুলটন কাউন্টি শেরিফের কার্যালয় ট্রাম্পের মুখচ্ছবিটি প্রকাশ করে। ট্রাম্পের প্রচার শিবির কয়েক ঘণ্টার মধ্যেই ছবিটি দিয়ে টি–শার্ট তৈরি করে বিক্রি শুরু করে। পরে ট্রাম্পের ওই ছবিযুক্ত গ্লাস, মগ, গাড়ির স্টিকার, পোস্টার ও এমনকি পুতুল বের করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে ট্রাম্পের প্রচার শিবিরের মুখপাত্র স্টিভেন চিউং জানান, বৃহস্পতিবার ট্রাম্পের মুখচ্ছবি প্রকাশিত হওয়ার পর লাখ লাখ ডলার অনুদান এসেছে। ট্রাম্পের ছবিযুক্ত পণ্যগুলো বিক্রি করে ৪১ দশমিক ৮ লাখ ডলার আয় হয়েছে শুধু শুক্রবারেই।

২০১৬ সালের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচীত হওয়া ট্রাম্প ২০২৪ সালে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনেও রিপাবলিকান দলের হয়ে প্রার্থিতা চান। এই লক্ষ্যে তার প্রচার শিবির প্রচার চালাচ্ছে। বিভিন্ন জরিপে দেখা যায় জনপ্রিয়তার দৌড়ে ট্রাম্প রিপাবলিকান অন্য প্রার্থীদের থেকে এগিয়ে রয়েছেন। 

Link copied!