• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

ভারতে ট্রেনের বগিতে আগুন, নিহত ১০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ১২:৩২ পিএম
ভারতে ট্রেনের বগিতে আগুন, নিহত ১০
ছবি: সংগৃহীত

ভারতের তামিলনাড়ুতে একটি দাঁড়িয়ে থাকা ট্রেনের বগিতে আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছেন ও আহত হয়েছেন আরও ২০ জন। শনিবার (২৬ আগস্ট) মাদুরাই রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানায় এনডিটিভি।  
দেশটির দক্ষিণাঞ্চলের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রেনের কামরার যাত্রীদের নিয়ে আসা গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। ট্রেনের সেই কামরার যাত্রীরা উত্তর প্রদেশের লক্ষ্ণৌ থেকে উঠেছিলেন। 
মাদুরাই জেলা কালেক্টর এমএস সঙ্গীতা দুর্ঘটনার পর তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। তিনি জানান, ট্রেনের একটি বগিতে আগুন লেগে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত ২০ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।
দেশটির দক্ষিণাঞ্চল রেলওয়ের এক বিবৃতিতে জানানো হয়, স্থানীয় সময় শনিবার ভোর ৫টা ১৫ মিনিটে এ আগুনের সূত্রপাত হয়। প্রায় আধা ঘণ্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তারা সকাল ৭টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। 
বিবৃতিতে আরও বলা হয়, অগ্নিকাণ্ডের শিকার বগিটি একটি প্রাইভেট পার্টি কোচ। ঘটনার সময় সেটি মাদুরাই রেলস্টেশনে দাঁড়িয়ে ছিল। সেই বগির যাত্রীরা অবৈধভাবে ট্রেনে গ্যাস সিলিণ্ডার তুলেছিলেন। বগিটি দাঁড়িয়ে থাকা অবস্থায় কয়েকজন যাত্রী সেই সিলিন্ডার দিয়ে রান্না করার সময় আগুনের সূত্রপাত হয়। বেশির ভাগ যাত্রী আগুন দেখে বগি থেকে নেমে পড়তে সক্ষম হন। 
এ ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

এই পার্টি কোচটি ১৭ আগস্ট লক্ষ্ণৌ থেকে যাত্রা শুরু করেছিল। রোববার এটির চেন্নাইতে পৌঁছানো এবং সেখান থেকে আবার লক্ষ্ণৌতে ফিরে যাওয়ার কথা ছিল।

Link copied!