• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ০৯:৪৮ এএম
যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৪
যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রে লাস ভেগাসের ইউনিভার্সিটি অব নেভাদার প্রধান ক্যাম্পাসে বন্দুক হামলায় ৪ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন হামলাকারীও রয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (৬ ডিসেম্বর) ইউনিভার্সিটি অব নেভাদা লাস ভেগাসের প্রধান ক্যাম্পাসে এক বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে হামলাকারী নিজেও সেখানে নিহত হন। তবে সে পুলিশের গুলিতে নিহত হয়েছেন না আত্মহত্যা করেছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

লাস ভেগাসের পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে এক লিখিত বিবৃতিতে জানায়, এ হামলায় বন্দুকধারী ছাড়া আরও তিনজন নিহত হয়েছেন। তাছাড়া গুলিবিদ্ধ আরেকজন ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক।

এদিকে কর্তৃপক্ষ নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি বলে জানিয়েছে রয়টার্স।

ভিনসেন্ট পেরেজ স্কুলের একজন অধ্যাপক জানান, ক্যাম্পাসে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আগে তিনি প্রচুর গুলির শব্দ শুনেছেন। তিনি বলেন, “আমরা পর পর সাত থেকে আটটি জোরালো শব্দ শুনতে পাই। সেটা শোনার সঙ্গে সঙ্গেই আমরা ভেতরে আশ্রয় নিই। এটি আসলে যে গোলাগুলির শব্দ এবং ক্যাম্পাসে একজন সক্রিয় বন্দুকধারী রয়েছেন তা বুঝতে পারি।”

তবে তাৎক্ষণিকভাবে ঘটনার বিবরণ এখনও খুব বেশি পাওয়া যায়নি।

ইউনিভার্সিটি পুলিশের মুখপাত্র অ্যাডাম গার্সিয়া ব্রিফিংয়ে জানান, ক্যাম্পাসে একজন সক্রিয় শুটারের বিষয়ে জানার পর পুলিশ সেখানে তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায় এবং সন্দেহভাজনের মুখোমুখি হয়।

মানুষের জন্য এখন আর কোনো হুমকি নেই। তবে ইউনিভার্সিটি অব নেভাদা লাস ভেগাসের প্রধান ক্যাম্পাস এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শাখাগুলো সতর্কতাজনিত কারণে একদিনের জন্য বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের শেরিফ কেভিন ম্যাকমাহিল।

Link copied!