• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

গরম বাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও বাড়ল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১, ২০২৩, ১০:২৩ এএম
গরম বাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও বাড়ল

অত্যধিক গরমের কারণে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও ১০ দিন বাড়ানো হয়েছে। এর আগে জুনের শুরু থেকেই তাপপ্রবাহ চলবে বলে পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া অধিদপ্তর। গরম এবং তাপপ্রবাহের সতর্কতা জেরে ছুটি বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার (৩১ মে) সব স্কুলে গরমের ছুটি আরও ১০ দিন বাড়ানো হচ্ছে। আগামী ১৪ জুন পর্যন্ত রাজ্যের স্কুলগুলোতে গরমের ছুটি চলবে। তারপর ১৫ জুন থেকে রাজ্যের প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলগুলো খুলবে বলে জানান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, গ্রীষ্মের শুরুতেই তীব্র গরম আর তাপপ্রবাহের কারণে গত ২ মে থেকে রাজ্যের সব স্কুলে ছুটি শুরু হয়েছিল। মঙ্গলবার রাজ্য সরকার আগামী ৫ জুন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল খুলবে বলে ঘোষণা দিয়েছিল। কিন্তু সেই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ছুটির মেয়াদ আরও বাড়ানো হলো।

মুখ্যমন্ত্রী বলেন, “যেহেতু হিটওয়েভ চলছে এবং আবহাওয়া দপ্তর থেকে খবর পেয়েছি যে গরম থাকবে ও তাপপ্রবাহ চলবে। তাই গরমের ছুটি বাড়ানো হচ্ছে। এবার স্কুল খুলবে ১৫ জুন।”

দেশটির আবহাওয়া অধিদপ্তর থেকে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে, জুনের শুরু থেকে তাপপ্রবাহ চলবে।

আগামী কয়েক দিন রাজ্যে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর। বর্ষা শুরু হতেও খানিকটা দেরি হবে।

এর আগে আবহাওয়ার উন্নতি হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

Link copied!