• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রাশিয়া আবাসিক এলাকায় ড্রোন হামলা চালিয়েছে: কিয়েভের মেয়র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ১০:১৪ এএম
রাশিয়া আবাসিক এলাকায় ড্রোন হামলা চালিয়েছে: কিয়েভের মেয়র
কিয়েভের আবাসিক ভবনে রাশিয়ার হামলা। ছবি: রয়টার্স

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবাসিক এলাকায় ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। শুক্রবার ভোর বেলা করা এ হামলায় দুইজন আহত হয়েছে। এতে দুজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। চলতি মাসে এ নিয়ে কিয়েভে ষষ্ঠবারের মতো ড্রোন হামলা চালানো হলো।

শুক্রবার (২২ ডিসেম্বর) বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে কিয়েভের মেয়র ভিটালি ক্লিৎসকো জানান, কিয়েভের দক্ষিণের সোলোমিয়ানস্কি এলাকায় কয়েকটি আবাসিক ভবনে চালানো ড্রোন হামলায় ওপরের তলাগুলোয় আগুন ধরে যায়। তবে শিগগিরই আগুন নিয়ন্ত্রণেও আনা হয়।

২৪, ২৫ ও ২৬ তলার বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আহত দুই ব্যক্তির জনের মধ্যে একজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে টেলিগ্রামে জানিয়েছে উদ্ধারকারী দল। কিয়েভের মা ও শিশু হাসপাতাল থেকে কয়েক শ মিটার দূরে এ হামলা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে আকাশে কমলা ধোঁয়া উড়তে দেখা যায়। দিনিপ্রো নদীর পূর্বতীরে দারনিতস্কি এলাকায় নির্মাণাধীন একটি বাড়িতে আগুন লেগে যায় বলেও জানিয়েছেন ক্লিৎসকো।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সারহি পপকো বলেন, কিয়েভের দক্ষিণে হোলোসিভস্কি এলাকায় ভূপাতিত ড্রোনের টুকরা একটি ভবনে আঘাত করে।

সাম্প্রতিক সপ্তাহে ইউক্রেনের পূর্বাঞ্চলের যুদ্ধক্ষেত্রে নতুন গতি পেয়েছে রুশ বাহিনী। তাদের আক্রমণের মুখে ইউক্রেনের সেনারা নিজেদের আত্মরক্ষামূলক অবস্থান নিতে বাধ্য হয়েছেন।

আগামী বছর ইউক্রেন যুদ্ধ ও রাশিয়ার নিরাপত্তায় ১৫৭ বিলিয়ন ডলার ব্যয় করার ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সামরিক খাতে রাশিয়ার এই ব্যয় হবে স্নায়ুযুদ্ধের পর সবচেয়ে বেশি। আগামী বছরের এ ব্যয় চলতি বছরের ব্যয়ের চেয়ে তা ৭০ শতাংশ বেশি হবে।

Link copied!