• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

চেয়ারলিফটে আটকে পড়া ৮ জন উদ্ধার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ১০:২০ এএম
চেয়ারলিফটে আটকে পড়া ৮ জন উদ্ধার
ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে বাট্টাগ্রামের পাহাড়ি এলাকায় ঝুলন্ত চেয়ারলিফটে আটকে পড়া ছয় শিশুসহ আটজনকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২২ আগস্ট) রাতে ১৪ ঘণ্টার অভিযানে তাদের উদ্ধার করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

সফল অপারেশন সম্পন্ন হওয়ার বিষয়টি প্রথম রেসকিউ ১১২২ এবং পরে সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা নিশ্চিত করেছে। উদ্ধার অভিযানটিতে সামরিক বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে।  
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে উদ্ধার অভিযান সম্পন্ন হওয়ার বিষয়টি পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকারও নিশ্চিত করেছেন। তিনি আটক সবাইকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে সফল উদ্ধার অভিযানের জন্য সামরিক বাহিনী, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে কৃতিত্ব দেন।

এর আগে, স্থানীয় সময় মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ৯টার দিকে চেয়ারলিফটে করে স্কুলে যাচ্ছিল ৬ শিশু। তখন চেয়ারলিফটটির একটি তার ছিঁড়ে যায়। এতে আটকে পড়ে ১০ থেকে ১৫ বছর বয়সী ৬ শিশুসহ ৮ জন। প্রাথমিকভাবে পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ) জানিয়েছিল চেয়ারলিফটি ১ থেকে ২ হাজার ফুট ওপরে আটকা পড়েছে। কিন্তু উদ্ধার অভিযান সমাপ্ত করে আইএসপিআর জানিয়েছে চেয়ারলিফটি ৬০০ ফুট ওপরে আটকা পড়েছিল।

 

Link copied!