• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

৩৬ বছরের জনপ্রিয়তা সত্ত্বেও বন্ধ হচ্ছে ‘এমটিভি নিউজ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৩, ০৩:১০ পিএম
৩৬ বছরের জনপ্রিয়তা সত্ত্বেও বন্ধ হচ্ছে ‘এমটিভি নিউজ’

‘প্যারামাউন্ট গ্লোবাল’ তার মার্কিন কর্মীর সংখ্যা ২৫ শতাংশ কমিয়ে দেওয়ার পর দীর্ঘ ৩৬ বছর পর বন্ধ হতে চলেছে এমটিভির সংবাদ প্রযোজনা বিভাগ এমটিভি নিউজ। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। মূলত অর্থনৈতিক সংকটের কারণেই সংবাদ বিভাগ বন্ধ করতে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

সিএনএনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এই পদক্ষেপটি আইকনিক মিউজিক ভিডিও নেটওয়ার্কের নিউজ বিভাগের সমাপ্তি ঘটাতে চলেছে। এমটিভি নিউজ একসময় পপ সংস্কৃতি থেকে রাজনীতি পর্যন্ত বিভিন্ন বিষয়ে সংবাদ কভার করত এবং জেনারেশন এক্স ও মিলেনিয়াল কিশোর-কিশোরীদের কাছে সুপরিচিত নাম হয়ে উঠেছিল।

প্যারামাউন্ট মিডিয়া নেটওয়ার্কের প্রধান ক্রিস ম্যাকার্থি বলেন, “আমাদের অনেক সহকর্মীর মতো কোম্পানিও বৃহত্তর অর্থনৈতিক চাপ অনুভব করছে। ফলে আমরা আমাদের ঘরোয়া দলের কর্মী সংখ্যা প্রায় ২৫ শতাংশ কমানোর বিষয়ে খুব কঠিন কিন্তু প্রয়োজনীয় সিদ্ধান্ত নিয়েছিলাম। কিছু কর্মী ছাঁটাই ও ইউনিট বন্ধ করে, খরচ কমিয়ে আমাদের ব্যবসাকে আরও কার্যকর করতে সক্ষম হব।”

ছাঁটাইয়ের কারণে ক্ষতিগ্রস্ত কর্মচারীদের মঙ্গলবারই ব্যক্তিগতভাবে বিষয়টি অবহিত করা হয়েছিল বলে জানান তিনি।

সিএনএন, দ্য ওয়াশিংটন পোস্ট, এনপিআর, গ্যানেট, ভক্স মিডিয়া, এনবিসি নিউজসহ অন্যান্য অসংখ্য প্রযুক্তি ও মিডিয়া সংস্থা সাম্প্রতিক মাসগুলোতে তাদের কর্মী সংখ্যা হ্রাস করেছে।

Link copied!