• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজস্থানের মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে ৩ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ১২:৫৯ পিএম
রাজস্থানের মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত  হয়ে ৩ জনের মৃত্যু

রাজস্থানের একটি গ্রামে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহতরা সকলেই স্থানীয় বাসিন্দা। দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৮ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, যুদ্ধবিমানটি নিয়মিত অনুশীলনের জন্য সুরতগড় বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করার পর প্রযুক্তিগত ত্রুটির কারণে রাজস্থানের হনুমানগড়ের পিলিবাঙ্গা এলাকায় বিধ্বস্ত হয়।

তবে যুদ্ধবিমানের পাইলট প্যারাসুট ব্যবহার করে সময়মতো বিমান থেকে বেরিয়েছিলেন। কর্মকর্তারা বলেছেন, তিনি নিরাপদ রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওই কর্মকর্তা জানান, “ভারতীয় বিমান বাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান সোমবার সকালে নিয়মিত প্রশিক্ষণের অংশহিসেবে উড্ডয়নের পর সুরতগড়ের কাছে বিধ্বস্ত হয়। পাইলট নিরাপদে বের হয়ে যান, তবে তিনি সামান্য আহত হয়েছেন। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

দেশটির পুলিশ জানিয়েছে, যে এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

বিকানার পুলিশের মহাপরিদর্শক ওম প্রকাশ বলেন, “গ্রামের উপকণ্ঠে বিমানটিকে ক্র্যাশ-ল্যান্ড করিয়েছিলেন পাইলট। তিনি হতাহতের ঘটনা এড়াতে সব রকম প্রচেষ্টা চালিয়েছেন।”

এর আগে গত জানুয়ারিতে ভারতীয় বিমান বাহিনীর দুটি ফাইটার জেট সুখোই সু-৩০ এবং মিরাজ-২০০০ প্রশিক্ষণ অনুশীলনের সময় বিধ্বস্ত হয়েছিল। সে ঘটনায় একজন পাইলট নিহত হয়েছিলেন।

Link copied!