• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারী বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ভয়াবহ বন্দুক হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ১১:৫৮ এএম
নারী বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ভয়াবহ বন্দুক হামলা

প্রশান্ত মহাসাগরীয় দেশ নিউজিল্যান্ডে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয়জন। এ ছাড়া পুলিশের গুলিতে হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার (২০ জুলাই) অকল্যান্ড শহরের কেন্দ্রস্থলে এ হামলার ঘটনা ঘটে। ফিফা নারী বিশ্বকাপ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই ঘটনাটি ঘটল।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স বলেছেন, ‘‘হামলাটিকে জঙ্গি কর্মকাণ্ড হিসেবে দেখা হচ্ছে না। পরিকল্পনা অনুযায়ী ফিফা বিশ্বকাপ এগিয়ে যাবে। জনসাধারণ নিশ্চিত থাকতে পারে যে, পুলিশ হামলাকারীকে হত্যা করেছে এবং অকল্যান্ডের কুইন স্ট্রিটে এই ঘটনার পর আর কোনো ঝুঁকি নেই।’’

প্রধানমন্ত্রী বলেন, ‘‘হামলার কোনো রাজনৈতিক বা আদর্শিক উদ্দেশ্য চিহ্নিত করা যায়নি। বন্দুকধারীর কাছে একটি পাম্প-অ্যাকশন শটগান ছিল।’’

এদিকে অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন জানিয়েছেন, ফিফা বিশ্বকাপে অংশ নিতে আসা সমস্ত কর্মী ও ফুটবল দল নিরাপদে আছে এবং তাদেরকে এই ঘটনা ব্যাখ্যা করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানায়, তারা নির্মাণ সাইটের ভেতরে একজন ব্যক্তির আগ্নেয়াস্ত্র থেকে গুলিবর্ষণের খবর পায়। পরে পুলিশ সেখানে যায় এবং লোকটি আরও কিছুক্ষণ গুলি চালানোর পর তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

Link copied!