• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলি দূতাবাসের কাছে ভয়াবহ বিস্ফোরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ১১:৫১ পিএম
ইসরায়েলি দূতাবাসের কাছে ভয়াবহ বিস্ফোরণ
নয়াদিল্লিতে ইসরায়েলি দূতাবাসের সামনে ভয়াবহ বিস্ফোরণ। ছবি-সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লিতি ইসরায়েলি দূতাবাসের কাছে একটি ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দিল্লির সরকারি সূত্র জানিয়েছে, স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে এই ঘটনা ঘটে।

দূতাবাসের মুখপাত্র গাই নির বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, “আমরা নিশ্চিত করছি যে, বিকেল ৫টা ২০ মিনিটের দিকে দূতাবাসের খুব কাছে এই বিস্ফোরণটি ঘটেছে।

ওই মুখপাত্র আরও বলেন, “কিন্তু আমরা জানি না ঠিক কি ঘটেছে। পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা বিষয়টি খতিয়ে দেখছে।

এদিকে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, দূতাবাসের সকল কর্মী অক্ষত আছেন। তারা ঘটনাটির তদন্তে স্থানীয় কর্মকর্তাদের সহযোগিতা করছেন।

তবে কিভাবে বিস্ফোরণটি ঘটলো, বা কারা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। নগরীরর দমকল বাহিনী এখন পর্যন্ত তাদের অনুসন্ধানে কিছু পায়নি বলে সিনিয়র দমকল কর্মকর্তা অতুল গার্গ ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন।

ভারতের একটি গণমাধ্যমের খবরে বলা হয়, বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। কিন্তু ওই এলাকায় চিরুনি অভিযান চালিয়েও সন্দেহজনক কোনো কিছুই পাওয়া যায়নি বলে জানা গেছে।

এদিকে মঙ্গলবারই এমন এক হুমকি ই-মেইল পেয়েছে আরবিআই। যাতে বলা হয়, মুম্বাইয়ের ১১টি জায়গায় বোমা রাখা হয়েছে। যার মধ্যে রয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাংক এবং আরও দুটি ব্যাঙ্ক। এমন এক খবরকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে নয়াদিল্লির বিভিন্ন এলাকায়। এই পরিস্থিতিতেই মঙ্গলবার বিকেলে ঘটল এমন বিস্ফোরণের ঘটনা। তাও আবার ইসরাইল দূতাবাসের খুব কাছে।

সূক্র-আল জাজিরা, এনডিটিভি

 

Link copied!