• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিয়ে করলেন দুবাইয়ের রাজকুমারী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০১:৪০ পিএম
বিয়ে করলেন দুবাইয়ের রাজকুমারী

দুবাইয়ের রাজকুমারী ‘শাইখা মাহরা বিনতে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম’ একই রাজবংশের ‘শেখ মানা বিন মোহাম্মদ বিন রশিদ বিন মানা আল মাকতুম’কে বিয়ে করেছেন। রাজকুমারী শাইখার বাবা শেখ মোহাম্মদ বিন রশিদ সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক।

আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। নবদম্পতির জন্য বরের বাবা শেখ মোহাম্মদ বিন রশিদের লেখা একটি সুন্দর কবিতা ইনস্টাগ্রামে পোস্ট করে বিয়ের এই ঘোষণা দেন রাজকুমারী শাইখা। শেখ মানাও নিজের ইনস্টাগ্রামে একই কবিতা পোস্ট করেন।

বিয়ের ঘোষণায় বলা হয়েছে, রাজপরিবারের দুই সদস্যের কাবিননামা সই অনুষ্ঠানের জন্য এই কবিতা লেখা হয়েছে। তবে কবে নাগাদ বিয়ের আনুষ্ঠানিক আয়োজন করা হবে দাপ্তরিকভাবে এখন পর্যন্ত তা নিশ্চিত করা হয়নি।

কে এই শাইখা মাহরা:

ব্রিটেনের একটি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিষয় নিয়ে পড়াশোনা করেছেন।

এছাড়াও বিভিন্ন প্রদর্শনী এবং ফ্যাশন শোতে অতিথি হিসেবে দেখা গিয়েছে তাকে। শুধু তাই নয়, সমাজসেবাতেও বিশেষ আগ্রহ রাজকুমারীর। তিনি সংগঠিতভাবে সাধারণ মানুষের সেবার জন্য কাজ করে যাচ্ছেন। পাশাপাশি পরিবেশ রক্ষা, লিঙ্গ বৈষম্য দূরীকরণসহ অন্যান্য সামাজিক কাজেও তিনি বিশেষ আগ্রহ প্রকাশ করেছেন।

নারীদের যাতে সমান অধিকার দেওয়া হয়, তারা যাতে পড়াশোনা এবং কর্মক্ষেত্রে সমান সুযোগ পান সেই জন্য শাইখা সরব রয়েছেন।

যাকে বিয়ে করছেন তিনি:

শেখ মানা একজন ব্যবসায়ী ও উদ্যোক্তা। দুবাইয়ে আবাসন ব্যবসা ও প্রযুক্তি খাতে কয়েকটি সফল ব্যবসায়িক উদ্যোগের সঙ্গে তিনি সম্পৃক্ত রয়েছেন। দুবাইয়ে কনস্ট্রাকশনসহ একাধিক ব্যবসা রয়েছে তার।

এখনও পর্যন্ত দু’জনের বিয়ের কোনো ছবি প্রকাশ্যে আসেনি। নির্দিষ্ট কিছু আমন্ত্রিতদের উপস্থিতিতে বিয়ে করে তারা।

তাদের বিয়ের খবর জানাজানি হওয়ার পরেই সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো শোরগোল পড়েছে। এই নতুন যুগলকে অভিনন্দন জানাচ্ছেন সকলেই। নতুন জীবন শুরুর জন্য শুভেচ্ছা বন্যায় ভাসছেন তারা।
 

Link copied!