• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

১০ জনকে হত্যার পর হত্যাকারীর আত্মহত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০২:০৮ পিএম
১০ জনকে হত্যার পর হত্যাকারীর আত্মহত্যা

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মন্টেরি পার্ক শহরে বন্দুক হামলার ঘটনায় ১০ ব্যক্তিকে হত্যার পর আত্মহত্যা করেছেন সন্দেহভাজন বন্দুকধারী। স্থানীয় শেরিফ জানিয়েছেন, ওই ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য পুলিশ এগিয়ে এলে নিজের ওপর গুলি ছুড়ে আত্মহত্যা করেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার রাত ১০টার দিকে শহরের গার্ভে অ্যাভিনিউ এলাকায় গোলাগুলির শব্দ পাওয়া যায়। চান্দ্র নববর্ষ উদযাপনের জন্য সেখানকার একটি নাচের স্টুডিও ও ক্লাবে অতর্কিতে আগ্নেয়াস্ত্র নিয়ে বন্দুক হামলা চালানো হয়। এতে নিহত হয় ১০ জন। গুরুতর আহত হয় আরও ১০ জন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজনকে এশীয় বংশোদ্ভূত বৃদ্ধ হু ক্যান ট্রান (৭২)। । শনিবার রাতে প্রথম হামলার কয়েক মিনিটের মাথায় পৃথক আরেকটি ক্লাবে গুলিবর্ষণ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু তার আগেই দুজন দর্শক তার কাছ থেকে অস্ত্রটি কেড়ে নিলে তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এই ব্যক্তি হামলা চালাতে যে পিস্তল ব্যবহার করেন তাতে উচ্চ ক্ষমতার একটি ম্যাগাজিন ছিল। তবে কী কারণে তিনি এ হামলা চালিয়েছেন তা জানা যায়নি।

কাউন্টি শেরিফ রবার্ট লুনা জানান, হামলার কয়েক ঘণ্টা পর পুলিশের কর্মকর্তারা একটি ভ্যানের দিকে অগ্রসর হতে শুরু করলে গাড়ির ভেতর থেকে গুলির শব্দ শোনা যায়। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়।

Link copied!