• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

দামেস্কে আবার হামলা করলো ইসরায়েল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০২:৫০ পিএম
দামেস্কে আবার হামলা করলো ইসরায়েল
দামেস্কে আবার হামলা করলো ইসরায়েল। ছবি: সংগৃহীত

সিরিয়ার রাজধানী দামেস্কের পার্শ্ববর্তী অঞ্চলে গভীর রাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

শনিবার (২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শুক্রবার দিবাগত রাত দেড়টার পর সিরিয়ার অধিকৃত গোলান মালভূমি থেকে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। দামেস্কের কয়েকটি এলাকাকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে এ হামলায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে সিরিয়ার সরকারি টেলিভিশন।

২০১১ সালের শুরু থেকেই সিরিয়ায় শতাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ইরান সমর্থিত বাহিনী হিজবুল্লাহ ও সিরিয় সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালিয়েছে ইসরায়েল। গত ৭ অক্টোবরে ফিলিস্তিনের সঙ্গে ইসরায়েলের সংঘাত শুরুর পর থেকে হামলা আরও বেড়েছে। হামলার বিষয়ে ইসরায়েলি সেনারা কোনো মন্তব্য করেনি।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদেল রহমান এএফপিকে জানান, দেশটির দামেস্কের দক্ষিণে জয়নব এলাকায় হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি হামলার পর গত ১২ ও ২২ অক্টোবর দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরের কার্যক্রম বন্ধ ছিল। ২৬ গত নভেম্বর ইসরায়েলি বিমান হামলার কারণে দামেস্ক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

সিরিয়াকে লক্ষ্য করে হামলার বিষয়ে ইসরায়েল খুব কম মন্তব্য করলেও তারা বারবার জানায়, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল–আসাদকে সমর্থনকারী শত্রুদের শক্তি বাড়াতে দেবে না।

Link copied!