• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

ইমরান খানের স্বাস্থ্যের অবনতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০২:৪২ পিএম
ইমরান খানের স্বাস্থ্যের অবনতি
ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি শুক্রবার (২৫ আগস্ট) দেশটির সুপ্রিম কোর্টকে জানিয়েছেন, ইমরান খানের শারীরিক অবস্থার দ্রুত অবনতি হচ্ছে। তিনি বিষয়টিকে আমলে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টের প্রতি অনুরোধ জানিয়ে একটি এফিডেভিট দাখিল করেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তান টুডে।
প্রতিবেদনে বলা হয়, বুশরা বিবি তার দাখিল করা এফিডেভিটে অভিযোগ করেন, জেলখানায় থাকা ইমরান খানের স্বাস্থ্যের দিকে দৃষ্টি দেওয়া হচ্ছে না। তার ওজন অনেক কমে গিয়েছে। বিশেষ করে তার দুই বাহু দুর্বল হয়ে গিয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২২ আগস্ট) ইমরানের সঙ্গে অ্যাটোক কারাগারে দেখা করেন বুশরা বিবি। সেখানে তিনি ইমরানের স্বাস্থ্যের অবনতি দেখে, তার পর্যবেক্ষণ অনুযায়ী আনুষ্ঠানিকভাবে সুপ্রিম কোর্টে একটি এফিডেভিট দাখিল করেন। 
বুশরা বিবি ইমারান খানের বয়স ৭০ উল্লেখ করে তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে সুপ্রিম কোর্টকে এ বিষয়ে হস্তক্ষেপের অনুরোধ জানান। তিনি বলেন, “৭০ বছর বয়সী একজন মানুষের স্বাস্থ্যের এমন অবনতি তার জীবনের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। আশঙ্কা করা হচ্ছে তার জীবন হুমকির মুখে।”

গত ৫ আগস্ট ইমরান খানকে তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। বর্তমানে তিনি পাঞ্জাবের অ্যাটোক কারাগারে আছেন।

Link copied!