• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইসরায়েলগামী আরও একটি জাহাজ আটকে দিল হুতিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৩:২৯ পিএম
ইসরায়েলগামী আরও একটি জাহাজ আটকে দিল হুতিরা
নভেম্বর মাসে হুতিদের হাতে আটক হওয়া জাহাজ। ফাইল ছবি

ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এবার লোহিত সাগরে ইসরায়েলগামী একটি বাণিজ্যিক জাহাজ আটকে দিয়ে উল্টো দিকে ফেরত পাঠিয়েছে। ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বরতার প্রতিবাদে ও ফিলিস্তিনিদের সমর্থনে এই পদক্ষেপ নিয়েছে হুতি।

সূত্রে জানা যায়, জাহাজটি ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের দিকে যাচ্ছিল।

ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে লেবাননের আল-মায়াদিন টেলিভিশন নিউজ নেটওয়ার্ক। সেই তথ্য প্রকাশ করেছে প্রেসটিভি।

আল-মায়াদিনের প্রতিবেদনে বলা হয়, জাহাজটিকে প্রথমে সতর্ক করা হয়েছিল, কিন্তু সেটি সতর্কবার্তা উপেক্ষা করেই সামনের দিকে এগোতে থাকে। এরপরই জাহাজটির গতি রোধ করা হয় এবং উল্টো দিকে ফেরত পাঠানো হয়।

গত শনিবার ইয়েমেনি সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, গাজাবাসী যদি প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ না পায়, তাহলে ইসরায়েলের দখলকৃত অঞ্চলের দিকে ইয়েমেনের আঞ্চলিক জলসীমার মধ্য দিয়ে চলাচলকারী সব জাহাজ তাদের ‘বৈধ লক্ষ্যে’ পরিণত হবে।

ইয়েমেনের এই জেনারেল আরও বলেন, “ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত বা অধিকৃত অঞ্চলের বন্দরের জন্য নির্ধারিত জাহাজ ছাড়া বিশ্বের সব জাহাজ এই রুট দিয়ে নির্বিঘ্নে তাদের বাণিজ্যিক কার্যক্রম চালিয়ে যেতে পারবে। সূত্র- প্রেসটিভি

 

Link copied!