• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইউক্রেনে গ্রাম কাউন্সিলের বৈঠকে গ্রেনেড হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৯:০৩ এএম
ইউক্রেনে গ্রাম কাউন্সিলের বৈঠকে গ্রেনেড হামলা
গ্রেনেড হামলার সময় বৈঠকটি সরাসরি ফেসবুকে সম্প্রচার করা হয়। ছবি: বিবিসি

ইউক্রেনের পশ্চিমাঞ্চলের একটি গ্রাম কাউন্সিলের বৈঠকে গ্রেনেড হামলা করেছেন এক ডেপুটি কাউন্সিলর। কাউন্সিলরের নিক্ষেপ করা তিনটি গ্রেনেডে বৈঠকে উপস্থিত থাকা ২৬ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।

শনিবার (১৬ ডিসেম্বর) ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় শুক্রবার সকালে ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় জাকারপাত্তিয়ার কেরেতস্কি গ্রাম কাউন্সিলের বৈঠকে এ হামলা হয়। তবে কী কারণে এই হামলা চালানো হয়েছে, পুলিশ এখনো সে সম্পর্কে কিছু জানায়নি।

গ্রেনেড হামলার সময় বৈঠকটি সরাসরি ফেসবুকে সম্প্রচার করা হয়। সেখানে দেখা যায়, বৈঠকটিতে প্রায় দেড় ঘণ্টা ধরে উত্তপ্ত আলোচনা হচ্ছিল। এর মধ্যে ওই ব্যক্তি সেখানে প্রবেশ করেন। তিনি পরে সামনে গিয়ে ৩০ সেকেন্ডের মতো দাঁড়িয়ে থেকে বৈঠককক্ষের মাঝখানে তিনটি গ্রেনেড নিক্ষেপ করেন।

এ বিষয়ে পুলিশের বিবৃতিতে বলা হয়, “গ্রেনেড নিক্ষেপের ফলে ২৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।” চিকিৎসকেরা গ্রেনেড হামলাকারীকে স্বাভাবিক অবস্থায় আনার চেষ্টা করছেন বলেও পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে।

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে দেশটির অনেক মানুষের হাতে অস্ত্র এসেছে। তবে এই হামলার সঙ্গে যুদ্ধের কোনো সম্পর্ক আছে কিনা তার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

Link copied!