• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নারীসহ নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ১১:২৭ এএম
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নারীসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে বন্দুক হামলায় নারীসহ চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকালে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এই অঙ্গরাজ্যটির একটি শহরে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। অবশ্য হামলার পরপরই অভিযুক্ত হামলাকারী পালিয়ে যায় এবং তাকে আটক করা সম্ভব হয়নি।

রোববার (১৬ জুলাই) মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ ও সিএনএন পৃথক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শনিবার সকালে জর্জিয়ার পশ্চিমাঞ্চলে অবস্থিত ছোট শহর হ্যাম্পটনে বন্দুকধারীর হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। পরে আইন প্রয়োগকারী সংস্থা সদস্যরা সন্ধ্যায় সংবাদ সম্মেলনে আন্দ্রে লংমোর নামে এক ব্যক্তিকে হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করে।

অভিযুক্ত এই ব্যক্তি হ্যাম্পটনের বাসিন্দা। হামলার পরপরই অভিযুক্ত হামলাকারী পালিয়ে যায়। যদিও এই বন্দুক হামলার কারণ ও এর উদ্দেশ্য ঠিক কী ছিল তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। তবে নিহতদের কারও সঙ্গে অভিযুক্ত লংমোর সম্পর্কিত ছিলেন কি-না তা তদন্ত করে দেখছেন কর্মকর্তারা।

হ্যাম্পটন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান জেমস টার্নার বলেছেন, নিহতরা সবাই প্রাপ্তবয়স্ক। তাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। তবে পরিবারগুলোর নিরাপত্তার স্বার্থে নিহতদের নাম প্রকাশ করা হচ্ছে না।

এছাড়া লংমোরের গ্রেপ্তারে যেকোনো তথ্যের জন্য ১০ হাজার মার্কিন ডলার পুরষ্কারও ঘোষণা করা হয়েছে। তবে স্থানীয় বাসিন্দাদের আপাতত লংমোরের কাছে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন হেনরি কাউন্টি শেরিফ রেজিনাল্ড বি. স্ক্যান্ড্রেট। কারণ অভিযুক্ত ওই ব্যক্তি সশস্ত্র অবস্থায় রয়েছেন।

সন্দেহভাজন ব্যক্তি লংমোরকে সম্বোধন করে তিনি বলেন, আপনি যেখানেই থাকুন, গর্তের ভেতর থাকলেও খুঁজে বের করে বিচারের মুখোমুখি করব।

Link copied!