• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

করাচির হাসপাতালে ভর্তি দাউদ ইব্রাহিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ১০:০৯ এএম
করাচির হাসপাতালে ভর্তি দাউদ ইব্রাহিম
হাসপাতালে ভর্তি মাফিয়া সম্রাট দাউদ ইব্রাহিম। ছবি: সংগৃহীত

গুরুতর অসুস্থ হয়ে পাকিস্তানের করাচির একটি হাসপাতালে ভর্তি হয়েছেন মাফিয়া সম্রাট দাউদ ইব্রাহিম। তাকে বিষ প্রয়োগ করা হয়েছে বলে আশঙ্কা করছে পাক গণমাধ্যম।

সোমবার (১৮ ডিসেম্বর) টাইমস অব ইন্ডিয়ার বরাতে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ তথ্য জানিয়েছে।

মাফিয়া সম্রাট দাউদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানালেও বিষয়টি নিশ্চিত করেনি পাকিস্তানি সংবাদমাধ্যম। তাদের দাবি, করাচির হাসপাতালে তাকে কড়া নিরাপত্তার মধ্যে রাখা হয়েছে। গত দুইদিন ধরে দাউদ হাসপাতালে রয়েছেন। হাসপাতালটির যে অংশে তিনি রয়েছেন, সেখানে অন্য কোনো রোগীকে রাখা হয়নি। এমনকি কাউকে কাছেও যেতে দেওয়া হচ্ছে না।

বিষ প্রয়োগের কারণে দাউদের অসুস্থ হওয়া নিয়ে বেশ জল্পনা তৈরি হলেও, এ নিয়ে মুখ খুলেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

দীর্ঘদিন ধরেই করাচিতে থাকতেন দাউদ। সম্প্রতি পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই)এর শীর্ষস্থানীয় একটি পদে দাউদকে বসানো হয় বলে জানা যায়। ফ্রি প্রেস জার্নালের রিপোর্টে পাক আইএসআইয়ের সহকারী ডিরেক্টর জেনারেল (এডিজি) হিসেবে দাউদকে আনা হয় বলে দাবি করা হয়। পাকিস্তানের গুপ্তচর ব্যবস্থায় দাউদের অবদানের জন্য এই পদ তাকে দেওয়া হয়েছে।

দাউদ আশির দশকে ভারত থেকে পালিয়ে দুবাই চলে যান। সেখান থেকে পাকিস্তানের সঙ্গে যোগাযোগ হয় তার। শোনা যায়, ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বইয়ের ধারাবাহিক বোমা হামলার মাস্টারমাইন্ড ছিলেন দাউদ। পাকিস্তান থেকে এই হামলার পরিচালনা করেন তিনি।

আমেরিকা থেকে শুরু করে বিশ্বের সবার কাছেই বিশ্বমানের জঙ্গি হিসেবে পরিচিত দাউদ। জঙ্গি সংগঠন পরিচালনা, মাদক পাচার, সন্ত্রাসী কার্যক্রম মিলিয়ে তিনি মুম্বইয়ের সামান্য এক পুলিশ কনস্টেবলের ছেলে থেকে হয়ে ওঠেন মাফিয়া কিং দাউদ ইব্রাহিম।

Link copied!