• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

মোদিকে হত্যার হুমকি, আটক কংগ্রেস নেতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০২:২৬ পিএম
মোদিকে হত্যার হুমকি, আটক কংগ্রেস নেতা

এক সভায় বক্তৃতা করার সময়, সংবিধান বাঁচাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ডাক দিয়েছিলেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা রাজা পাটেরিয়া। বক্তব্য ভাইরাল হওয়ার পর সোমবার (১২ ডিসেম্বর) তার বিরুদ্ধে মামলা করার আদেশ দেয় রাজ্যের সরকার। মামলার জেরে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) তাকে আটক করে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মধ্যপ্রদেশের দামোহ জেলার হাতা শহরের নিজ বাড়ি থেকেই আটক করা হয় সাবেক প্রতিমন্ত্রী রাজা পাটেরিয়াকে।

ভাইরাল হওয়া সেই বক্তব্যে পার্টি কমীর্দের উদ্দেশ্য করে পাটেরিয়া বলেন, “মোদি নির্বাচন ধ্বংস করে দেবে। মোদি জাত-পাত, ভাষা আর ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করবে। এদেশে দলিত, উপজাতি আর সংখ্যালঘুরা সংকটে আছে। সংবিধান বাঁচাতে হলে, মোদিকে হত্যা করতে প্রস্তুত হোন।”

এ বক্তব্যের নিন্দা জানিয়েছেন মধ্যপ্রদেশের প্রধানমন্ত্রী শিভরাজ সিং চৌহান। তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে লক্ষ্য করে বলেন, “ভারত জোড়ো যাত্রার মূল উদ্দেশ্য বেরিয়ে আসছে ধীরে ধীরে।”

তার মতে, নরেন্দ্র মোদিকে ভোটের মাঠে হারাতে পারবে না কংগ্রেস, তাকে তাকে হত্যা করার কথা বলছে তারা। তিনি দাবি করেন, ঘৃণার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে কংগ্রেস, তাদের আসল চেহারাও বেরিয়ে আসছে। ফলে তার বিবৃতিতে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

তবে একই ভিডিওতে পাটেরিয়া বলেছিলেন, হত্যা শব্দটি তিনি পরাজিত করা অর্থে বলেছেন। তিনি মহাত্মা গান্ধীর অনুসারী এবং অহিংসায় বিশ্বাসী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নির্বাচনে পরাজিত করার কথা বলেছেন তিনি।

যদিও কংগ্রেস ইতিমধ্যে পাটেরিয়ার করা ‘নিন্দনীয়’ মন্তব্যের জন্য হতাশা প্রকাশ করেছে।

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!