• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বালুর বস্তায় হোঁচট খেয়ে মঞ্চে পড়ে গেলেন বাইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২৩, ১০:৪৭ এএম
বালুর বস্তায় হোঁচট খেয়ে মঞ্চে পড়ে গেলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন কলোরাডো অঙ্গরাজ্যে বিমানবাহিনী একাডেমির একটি অনুষ্ঠানের মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেছেন। এ সময় আশপাশে থাকা কর্মকর্তারা তাকে তুলতে ছুটে যান। বৃহস্পতিবার একাডেমির স্নাতকদের সংবর্ধনা অনুষ্ঠান মঞ্চে এ ঘটনা ঘটে।

শুক্রবার (২ জুন) সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, দেশটির সবচেয়ে বয়স্ক এ প্রেসিডেন্টের বর্তমান বয়স ৮০ বছর। অনুষ্ঠানে প্রেসিডেন্ট বাইডেন ৯২১ জন গ্র্যাজুয়েট ক্যাডেটের সঙ্গে করমর্দন করেছেন। যার জন্য তাকে দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়েছে।

মঞ্চে যেখানে তিনি গ্র্যাজুয়েট ক্যাডেটের সঙ্গে করমর্দন করেছিলেন, তা পাশে একটি বালুর ব্যাগ ছিল। যখন বাইডেন তার আসনের দিকে যাচ্ছিলেন, সেই বালুর ব্যাগেই তিনি হোঁচট খান।

এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, সদ্য স্নাতক শেষ করা ক্যাডেটদের উদ্দেশে সূচনা বক্তব্য দেন বাইডেন। এক ক্যাডেটের সঙ্গে হাত মেলানো শেষে ফিরছিলেন নিজের আসনে। হঠাৎই মঞ্চের ওপর মুখ থুবড়ে পড়ে যান তিনি। এ সময় মার্কিন বিমানবাহিনীর এক সদস্য বাইডেনকে তুলতে ছুটে যান। তবে বাইডেন উঠে দাঁড়িয়ে মৃদু হেসে নিজের আসনে গিয়ে বসেন।

হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক বেন লাবোল্ট টুইট করে জানান, প্রেসিডেন্ট বাইডেন পুরোপুরি সুস্থ রয়েছেন। মঞ্চে ছোট কিছু একটার সঙ্গে পা লেগে পড়ে গিয়েছিলেন তিনি।

হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক বলেছেন ‘তিনি সুস্থ রয়েছেন’। বৃহস্পতিবার তার পড়ে যাওয়া পর বেন লাবোল্ট টুইটারে লিখেছেন, ‘তিনি যে স্থানে করমর্দন করছিলেন, সেখানে একটি বালুর ব্যাগ ছিল।’

এ ঘটনা পর সন্ধ্যায় হোয়াইট হাউসে ফিরে আসার সময় হাস্যরত প্রেসিডেন্ট সাংবাদিকদের কাছে ঠাট্টা করে বলেছেন, ‘আমি বালুর বস্তাবন্দী হয়েছি।’

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন, বাইডেন ‘সম্পূর্ণ ভালো’ বোধ করছেন এবং হাস্যোজ্জ্বলভাবে বিমানে উঠেছেন।

এদিক বাইডেনের সমালোচকরা বলেছেন প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করা তার পক্ষে বেশ কঠিন। 
সাম্প্রতিক এক জরিপ থেকে জানা যায়, মার্কিন ভোটারদের অধিকাংশই তার বার্ধক্য নিয়ে উদ্বিগ্ন। যদি তিনি দ্বিতীয় মেয়াদে জয় লাভ করেন তার বয়স হবে ৮২ বছর।

জো বাইডেনের পড়ে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও একাধিকবার তিনি পড়ে গিয়েছিলেন। ২০২০ সালের নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে জয়ী হওয়ার পর পা ভেঙেছিল বাইডেনের। এছাড়া প্রেসিডেন্ট হওয়ার পর এয়ারফোর্স ওয়ানের সিঁড়িতেও একবার পড়ে গিয়েছিলেন বাইডেন।

Link copied!