• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

চাকরির প্রথম দিনেই ঘুষ নিতে গিয়ে গ্রেপ্তার সরকারি কর্মকর্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০৪:৪৮ পিএম
চাকরির প্রথম দিনেই ঘুষ নিতে গিয়ে গ্রেপ্তার সরকারি কর্মকর্তা

ভারতের ঝাড়খণ্ডের কোডারমার সহকারী রেজিস্ট্রার পদে যোগ দিয়েছিলেন মিতালি শর্মা। চাকরিতে যোগ দেওয়ার প্রথম দিনেই ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন হাজারিবাগের দুর্নীতি দমন শাখা (এসিবি)-র হাতে। একটি স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ চাওয়া হয়েছে, এই মর্মে অভিযোগ আসার পরেই ফাঁদ পাতেন দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি হিসেবে ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান মিতালি। তার ঘুষ নেওয়ার ভিডিও এবং ছবি ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গ্রেপ্তার করার পর মিতালিকে হাজারিবাগে নিয়ে যাওয়া হয়। বিষয়টির তদন্ত শুরু হয়েছে।

গ্রেপ্তারের বিষয়ে এসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, মিতালি ‘কোডারমা ব্যাপার সহযোগ সমিতি’ নামে একটি স্থানীয় সংগঠন আচমকা পরিদর্শন করেন। সেখানে বেশ কিছু অনিয়ম খুঁজে পান তিনি। সংগঠনের কর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার শর্তে তিনি ২০ হাজার টাকা দাবি করেন।

তার ঘুষ চাওয়ার বিষয়টি এসিবির ডিজিকে জানায় সংগঠনের এক সদস্য। দায়ের করা হয় অভিযোগ। এসিবির একটি দল তদন্তে নামে এবং প্রাথমিকভাবে জানতে পারে, মিতালি সত্যিই ২০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। তখন মামলা দায়ের করে ফাঁদ পাতা হয়।

Link copied!