• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেক্সিকোতে পার্কে বন্দুকধারীর হামলায় ৭ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০১:২২ পিএম
মেক্সিকোতে পার্কে বন্দুকধারীর হামলায় ৭ জন নিহত

মেক্সিকোর একটি ওয়াটার পার্কে বন্দুকধারীদের হামলায় ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছয়জন প্রাপ্তবয়স্ক এবং অন্যজন শিশু। হামলায় আহত হয়েছেন আরও একজন। এ ঘটনায় পার্কে উপস্থিত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রোববার (১৬ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, ওয়াটার পার্কে বন্দুক হামলায় কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। খবর পেয়ে গুয়ানাজুয়াতোর কর্টাজার শহরের পার্কে পুলিশ পৌঁছে তিন পুরুষ ও সাত বছর বয়সী শিশুটির মরদেহ দেখতে পায়।

গুয়ানাজুয়াতো প্রদেশের দক্ষিণে ৬৫ কিলোমিটার (৪০ মাইল) দূরে অবস্থিত ওয়াটার পার্কটিতে হামলার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে হামলার জন্য কে বা কারা দায়ী সে বিষয়ে এখনো কিছু জানায়নি আইন শৃঙ্খলা বাহিনী।

কর্টাজারের সিটি হল থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, হামলার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিন নারী, তিন পুরুষ এবং সাত বছর বয়সী এক শিশুকে মৃত অবস্থায় দেখতে পায়। বন্দুকধারীরা হামলা চালাতে স্থানীয় সময় শনিবার বিকেল সাড়ে ৪টায় লা পালমা সুইমিং রিসোর্টে পৌঁছায়। আক্রমণকারীরা সরাসরি একদল লোকের দিকে গিয়ে গুলিবর্ষণ করে। এরপর পালিয়ে যাওয়ার আগে ঘটনাস্থলে থাকা নিরাপত্তা ক্যামেরা হ্যাঁচকা টান দিয়ে নিয়ে যায়।

মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশ একটি সমৃদ্ধ শিল্প অঞ্চল। এছাড়া এখানে মেক্সিকোর সবচেয়ে জনপ্রিয় কিছু পর্যটন গন্তব্যও রয়েছে। গুরুত্বপূর্ণ এই অঞ্চলে একটি শোধনাগার এবং একটি গুরুত্বপূর্ণ জ্বালানি পাইপলাইনও রয়েছে। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে প্রদেশটিতে মাদক সংক্রান্ত সহিংসতা ব্যাপকভাবে বেড়েছে।

দেশটিতে ২০০৬ সালে সরকার মাদক কারবারিদের দমনে মাদক সংশ্লিষ্ট সহিংসতায় দেশজুড়ে ৩ লাখ ৫০ হাজারেরও বেশি প্রাণহানির রেকর্ড করা হয়েছে। এই অভিযানগুলো সেনাবাহিনী পরিচালিত করেছিল।

Link copied!