• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইতালিতে ট্রেনের ধাক্কায় নিহত ৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ১২:২১ পিএম
ইতালিতে ট্রেনের ধাক্কায় নিহত ৫
ছবি: সংগৃহীত

ইতালির উত্তরাঞ্চলে রাতে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ করার সময় ট্রেনের ধাক্কায় রেলওয়ের পাঁচ কর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, মধ্যরাতে দেশটির তুরিনের অদূরে ব্রানদিজ্জোতে এ দুর্ঘটনা ঘটে।

ব্রানদিজ্জোর মেয়র পাওলো বাদোনি সংবাদমাধ্যম এজিআইকে জানিয়েছেন, এক উদ্ধারকর্মী তাকে বলেছেন যে ঘটনাস্থলে গিয়ে বীভৎস দৃশ্য দেখতে পান তারা। নিহতদের দেহ ৩০০ মিটার এলাকাজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে ছিল।

পাওলো বাদোনি বলেন, “এটি একটি অনেক বড় দুঃখজনক ঘটনা।” এ ঘটনার তদন্ত চলছে বলেও তিনি জানান।

পুলিশের বরাতে এজিআই এবং বার্তা সংস্থা আনসা নিউজ জানিয়েছে, রেলওয়ের কর্মীদের ধাক্কা দেওয়া ট্রেনটি মালবাহী ছিল। এটি মিলান-তুরিন লাইনে চলছিল এবং বাণিজ্যিক কাজে নিয়োজিত ছিল না। 
ট্রেনটি যখন কর্মীদের ধাক্কা দেয়, তখন সেখানে রেললাইনের মেরামত ও পুরোনো লাইন সরিয়ে নতুন লাইন স্থাপন করছিলেন ওই কর্মীরা। ট্রেনটির তখন গতি ছিল ঘণ্টায় ১৬০ কিলোমিটার।

দুর্ঘটনার সময় রেললাইনে কাজ করা ফোরম্যানসহ দুজন সরে গিয়ে বেঁচে যান। এ ঘটনার হতবিহ্বল হয়ে পড়েন ট্রেনচালক। তবে তিনি সুস্থ আছেন বলে জানিয়েছে আনসা।

ইতালির রেল নেটওয়ার্ক পরিচালনাকারী সংস্থা আরএফআই এক বিবৃতিতে পাঁচ কর্মী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে এ ঘটনায় তদন্ত চলছে। 
সংস্থাটি আরও বলেছে, “যা হয়েছে তার জন্য আমরা গভীরভাবে মর্মাহত। নিহত কর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।”

Link copied!