• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৩৫০ ফিলিস্তিনি নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০৪:২৬ পিএম
২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৩৫০ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলি আগ্রাসনের শিকার গাজা। ছবি: সংগৃহীত

উত্তরাঞ্চলের গাজা সিটিসহ বিভিন্ন অঞ্চলে বিমান হামলা বাড়িয়ে দিয়েছে দখলদার ইসরায়েলি সেনারা।  এতে গত ২৪ ঘণ্টায় ৩৫০ জন ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গাজায় উত্তরাঞ্চলের সুজায়াতে ইসরায়েলি সেনাদের ট্যাংক ও সামরিক যান অবস্থান নিচ্ছে। এছাড়া গাজার পূর্বাঞ্চল এবং দক্ষিণাঞ্চলেও ব্যাপক বিমান হামলা চালানো হয়েছে। আর নৃশংস হামলায় এখানে গত ২৪ ঘণ্টায় প্রায় ৩৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

বেশিরভাগ বিমান হামলাই সাধারণ মানুষের বাড়ি-ঘরের ওপর চালানো হয়েছে বলে জানিয়েছে গণমাধ্যমটি। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) শুক্রবার গাজার ৪৫০টি স্থানে হামলা চালিয়েছে বলে জানায়। আর এ হামলায় বেসামরিক নাগরিকদের ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিগত কয়েক সপ্তাহে বাড়ি-ঘর ছাড়াও জাতিসংঘের পরিচালিত স্কুল, হাসপাতাল, ক্লিনিক, দোকান এবং মার্কেটও ধারাবাহিক বোমা হামলায় পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া হামাস ও ইসরায়েল যুদ্ধে এখন পর্যন্ত ১৭ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৫০ হাজার মানুষ।

আন্তর্জাতিক সংস্থা ডক্টর উইদাউট বর্ডার্স বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জানিয়েছে হাসপাতালগুলোতে আহতের চেয়ে বেশি নিহত মানুষ এসেছে। ইসরায়েলি সেনারা গাজা থেকে হামাসকে নির্মূলের কথা বললেও সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

Link copied!