• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

নেদারল্যান্ডসে বন্দুকধারীর জোড়া হামলায় নিহত ৩, গ্রেপ্তার হামলাকারী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০১:৫৭ পিএম
নেদারল্যান্ডসে বন্দুকধারীর জোড়া হামলায় নিহত ৩, গ্রেপ্তার হামলাকারী
ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের রটারডাম শহরে বন্দুকহামলায় তিনজনকে হত্যাকারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। খবর বিবিসির।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ৩২ বছর বয়সী ওই পুরুষ হামলাকারী একটি বাড়িতে আগুন দেওয়ার আগে গুলি চালায়। পরে শহরের ইরাসমাস মেডিকেল সেন্টারে হামলা চালায়।

হামলাকারীর প্রথম হামলায় এক ৩৯ বছর বয়সী নারী ও তার ১৪ বছর বয়সী মেয়ে নিহত হন। হাসপাতালে গুলির ঘটনায় ৪৩ বছর বয়সী এক পুরুষ প্রভাষক নিহত হন।

পরে হামলাকারীকে পুলিশ গ্রেপ্তার করে। প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ছদ্মবেশী পোশাক পরা এক ব্যক্তিকে হাসপাতাল ভবন থেকে হাতকড়া পরা অবস্থায় নিয়ে যাওয়া হচ্ছে। হামলার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সন্দেহভাজন হামলাকারীর নাম ফুয়াদ এল বলে জানিয়েছে ডাচ গণমাধ্যম। তিনি ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। যা হাসপাতালটির অধিভুক্ত।

ঘটনাস্থলে প্রথম উপস্থিত হওয়া এক নিরাপত্তা প্রহরী বিবিসিকে জানান, এটি একটি ‘মর্মান্তিক’ ঘটনা ছিল।

দৃশ্যত কম্পিত ও নাম প্রকামে অনিচ্ছুক ওই প্রহরী বলেন, “এটি ভয়ানক, ভয়ানক ছিল।” তিনি আরও বলেন, বন্দুকধারী প্রধান ফটক দিয়ে মেডিকেল সেন্টারে প্রবেশ করেননি।

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট সামজিক যোগাযোগমাধ্যমে জানান, “আমার চিন্তাভাবনা সহিংসতার শিকার, তাদের প্রিয়জনদের ও সেই সব লোকদের জন্য যারা খুব ভয় পেয়ে গেছেন।”

বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে রটারডাম পুলিশ কর্মকর্তারা জানান, বন্দুকধারী দুই বছর আগে পশু নির্যাতনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

পুলিশ আরও জানিয়েছে, দ্বিতীয় বন্দুকধারীর কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

Link copied!