• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইসরায়েলি হামলায় প্রাণ গেল আরও ২৭ ফিলিস্তিনির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৩:২৭ পিএম
ইসরায়েলি হামলায় প্রাণ গেল আরও ২৭ ফিলিস্তিনির
ইসরায়েলি হামলায় বিধ্বস্ত গাজা। ছবি: সংগৃহীত

অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বিমান হামলায় আরও ২৭ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোরে গাজার দক্ষিণাঞ্চলে এই হামলা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা জানায়, বৃহস্পতিবার ভোরে দক্ষিণ গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ২৭ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় সূত্রের বরাতে ওয়াফা জানায়, ইসরায়েলি সেনারা উত্তর ও দক্ষিণ গাজার বিস্তীর্ণ এলাকা জুড়ে় বিমান হামলা চালিয়েছে। খান ইউনিস ও রাফাহ সীমান্তকে লক্ষ্য করে মূলত এসব হামলা চালানো হয়েছে।

বার্তা সংস্থাটি আরও জানায়, ইসরায়েলি সামরিক বাহিনী গাজার পূর্বে আল-দারাজ এবং আল-তুফাহ এলাকার পাশাপাশি জাবালিয়াতেও গোলাবর্ষণ করেছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে গাজায় বিমান ও স্থল অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। তাদের এ আগ্রাসনে ১৮ হাজার ৬০০ জনের বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এদের প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু।

ইসরায়েলের এ হামলায় গাজার হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ বহু অবকাঠামো ধ্বংস হয়েছে। তবে গাজায় জয় না পাওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তবে কোনো কিছুই ইসরায়েলকে থামাতে পারবে না বলে দাবি করেন তিনি। 

Link copied!