• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মোশাররফ করিমের ‘হুব্বা’ কেন দেখবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০১:৪৯ পিএম
মোশাররফ করিমের ‘হুব্বা’ কেন দেখবে
সংবাদ সম্মেলনে মোশাররফ করিম। ছবি সংগৃহীত

আগামী ১৯ জানুয়ারি দুই বাংলায় একসঙ্গে মুক্তি পাওয়ার কথা রয়েছে ব্রাত্য বসু পরিচালিত সিনেমা ‘হুব্বা’ । সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। 

দেশে সিনেমাটি মুক্তি উপলক্ষে রবিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের আদাবরের বাসায় সাংবাদিকদের মুখোমুখি হন জনপ্রিয় এই অভিনেতা ।

‘হুব্বা’ কেন এ দেশের লোক দেখবে? মোশাররফ করিমের বক্তব্য- কলকাতার ‘হুব্বা’ মুক্তি পাচ্ছে ঢাকায়, আর সেখানে নাম ভূমিকায় অভিনয় করছেন ঢাকার মোশাররফ করিম। শুধু এই দুই কারণেই বাংলাদেশের দর্শকদের সিনেমাটি দেখা উচিত ।

এই চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়ার প্রসঙ্গে তার ব্যাখ্যা, ‘এই চরিত্রে ঢোকার ক্ষেত্রেও স্ট্রাগল ছিল না। যুদ্ধ করে তো চরিত্রকে জয় করা যায় না। এটাকে স্ট্রাগল না বলে ভালোবাসাই বলবো। ধীরে ধীরে, সময় নিয়ে ভালোবাসি।’

এই গল্পে মোশাররফ করিম যুক্ত করেছেন, ‘আমি থিয়েটার করার জন্য, অভিনয়ের জন্য প্রচুর পরিশ্রম করেছি; এই পরিশ্রম করার লোকই আমি না এবং আমি করতেও পারতাম না। আমি আসলে ওই পরিশ্রমটাকে ভালোবেসেছি এবং অভিনয়টাকে ভালোবাসি। আমি যদি অভিনয়কে ভালোবাসি, আর এর জন্য প্রতি দিন ১০ মাইল হেঁটে রিহার্সালে যেতে হয় এবং সেই পরিশ্রমে যদি আনন্দ লাগে, তাহলে এটাকে স্ট্রাগল কেন বলবো?’

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’। ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধে তার দাপট ছিল। অসংখ্য মামলার এই আসামি একপর্যায়ে নির্বাচনেও দাঁড়ান! বৈচিত্র্যে ভরা সেই চরিত্রেই মোশাররফ করিম কাজ করলেন।

‘হুব্বা’ সিনেমায় পুলিশের ভূমিকায় আছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এছাড়াও আছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশনস।

Link copied!