• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শাকিবের নায়িকা কে এই কোর্টনি কফি?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৩:৪৫ পিএম
শাকিব খান ও কোর্টনি কফি। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারতের বহু নায়িকার সঙ্গে রোমান্স করেছেন ঢালিউড  সুপারস্টার শাকিব খান। এবার উপমহাদেশের পাট চুকিয়ে খোদ মার্কিন মুলুকের নায়িকা সঙ্গে দেখা যাবে শাকিবকে। হিমেল আশরাফের পরিচালনায় সিনেমাটির নাম দেওয়া হয় ‘রাজকুমার’। এতে নায়িকা হিসেবে দেখা যাবে মার্কিন অভিনেত্রী কোর্টনি কফিকে।

গত বছরের ২৮ মার্চ নিউইয়র্কের ওয়ার্ল্ড ফেয়ার মারিনা কনভেনশন হলে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে মহরত হয় ‘রাজকুমার’ নিয়ে। তবে, এ অনুষ্ঠানের প্রধান চমক ছিলেন নায়িকা কোর্টনি। অনুষ্ঠানে উপস্থিত সবার পাশাপাশি বাংলাদেশের ভক্তদের মনেও একই প্রশ্ন শাকিবের নতুন নায়িকা কোর্টনি আসলে কে?

যুক্তরাষ্ট্রেই জন্ম ও বেড়ে ওঠা কোর্টনির। ‘দ্য নেইবারহুড প্লে হাউজ স্কুল অব থিয়েটার’ থেকে অভিনয়ের ওপর লেখাপড়া শেষ করে ‘দ্য স্ট্রম’, ‘কারেন্টলি দ্য ডিবেট’ নামে কয়েকটি শর্ট ফিল্মে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কোর্টনি। এছাড়াও, ‘মিডসামার নাইটস ড্রিম’, “জুরি ডিউটি দ্য মিউজিক্যাল” থিয়েটারেও কাজ করেছেন। অভিনয় করেছেন টেলিভিশনেও।

কোর্টনি কফিকে নিয়ে গণমাধ্যমকে শাকিব বলেন, “কোর্টনি কফির সঙ্গে আগে কোনো পরিচয় ছিল না। নায়িকা খোঁজার দায়িত্ব আমরা পেশাদার একটি এজেন্সিকে দিয়েছিলাম। তারা ৮৭ জনের একটা তালিকা আমাদের প্রথমে দেয়। এরপর কয়েকটি ধাপ পেরিয়ে সেরা তিনজন নির্বাচিত হয়। শেষ পর্যন্ত কোর্টনি কফিই আমাদের সঙ্গে আছেন।”

পরিচালক হিমেল আশরাফ বলেন, “কোর্টনি একদমই প্রফেশনাল আর্টিস্ট। শাকিবও আমাদের গল্পের জন্য তাকেই সবচেয়ে বেশি উপযুক্ত মনে হয়েছে।”

এদিকে সিনেমার মহরতের পরে দীর্ঘ বিরতির কারণে গুঞ্জন রটে ‘রাজকুমার’-এ শাকিবের নায়িকা হিসেবে থাকছেন না কোর্টনি। তবে সেই শঙ্কা উড়িয়ে ঢাকাতেই শুরু হয় রাজকুমার সিনেমার শুটিং। সে সময় প্রযোজক আরশাদ আদনান, পরিচালক ও শাকিবের সঙ্গে বঙ্গভবনেও ঘুরতে যান কোর্টনি।

ঢাকাই শুটিং শেষ করে নিজ দেশ আমেরিকা ফিরে গেছেন মার্কিন এই নায়িকা। সেখানে গিয়ে শাকিব খানকে বাংলাদেশের টম ক্রুজ বলেও প্রশংসা করেন তিনি। এছাড়াও সিনেমার জন্য বাংলা ভাষাও শিখেছেন কোর্টনি কফি।

প্রেম, পারিবারিক সম্পর্ক ও একজন স্বপ্নবান তরুণের বাংলাদেশ থেকে আমেরিকায় যাওয়ার গল্পকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে রাজকুমার। ২০২৪ সালের ঈদে মুক্তি পাবে বিগ বাজেটের এ সিনেমাটি।

Link copied!