• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শিল্পী সমিতির নির্বাচন প্রসঙ্গে যা বললেন আরশাদ আদনান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ১২:৩৯ পিএম
শিল্পী সমিতির নির্বাচন প্রসঙ্গে যা বললেন আরশাদ আদনান
আরশাদ আদনান। ছবিঃ সংগৃহীত

সময় যতই ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ততই আলোচনায় নতুন  মাত্রা যুক্ত হচ্ছে। কিছু দিন ধরেই চলচ্চিত্রপাড়ায় নিপুণের প্যানেলে আরশাদ আদনানের নাম শোনা যাচ্ছে। গুঞ্জন উঠেছিলো বর্তমান কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণের প্যানেলে সভাপতি পদে লড়বেন ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার ও চলচ্চিত্র প্রযোজক আরশাদ আদনান। কারণ এবারের নির্বাচনে থাকছে না গতবারের সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন। যে কারণে নিজ প্যানেল গোছাতে বেকায়দায় পড়েছেন অভিনেত্রী।

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। এরই মধ্যে প্যানেল গুছিয়ে ফেলেছেন অভিনেতা মিশা সওদাগর ও ডিপজল। অন্যদিকে সভাপতির খোঁজে রীতিমতো মাঠ চষে বেড়াচ্ছেন নিপুণ। কিন্তু এখন পর্যন্ত কাউকে নির্ধারণ করতে পারেননি তিনি। ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, অনন্ত জলিলের দারস্থ হলেও তিনজনই ফিরিয়ে দিয়েছেন নিপুণকে। তারা কেউই নির্বাচন করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

সর্বশেষ চিত্রনায়ক শাকিব খানকে সভাপতি পদে চেয়েছিলেন নিপুণ। কিন্তু নায়িকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনিও। ঢালিউডের এই সুপারস্টারের পক্ষ থেকে জানানো হয়, বর্তমানে নির্বাচন নয়, সিনেমা নিয়ে ব্যস্ত থাকতে চান শাকিব।

এসবের পরই নতুন করে আলোচনায় আসেন আরশাদ আদনান। নিপুণের প্যানেলে তার থাকার গুঞ্জনও শোনা যায়। বিষয়টি মুখ খুলেছেন এই প্রযোজক। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন না।

এ বিষয়ে আরশাদ আদনানের ভাষ্য, আমি কোনো শিল্পী সমিতির নির্বাচন করব না। সমিতির কোনো পদে যাওয়ার ইচ্ছা নেই। আমি মুক্তভাবে কাজ করতে পছন্দ করি। চলচিত্রের জন্য কাজ করতে পছন্দ করি।
তিনি আরও বলেন, কাজ করতে গেলে সমিতিতে থাকা দরকার বলে মনে করি না। যাদের কোনো কাজ নেই, তারা এ সমিতিগুলোতে থাকে। কাজ করার মানুষ সমিতিতে বসে আড্ডা মারে না।

প্রসঙ্গত, গত ৪ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির তফসিল প্রকাশ করা হয়। ভোট গ্রহণ ও প্রাথমিক ফল প্রকাশ আগামী ২৭ এপ্রিল। এ দিন সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

Link copied!