• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

লাস্যময়ী অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ০৫:৩৭ পিএম
লাস্যময়ী অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন আজ

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ রীতা। পূর্ণিমা নামে যিনি অধিক পরিচিত। ঢাকাই সিনেমার ২৫ বছরের ক্যারিয়ার পূর্ণিমার। ২৫ বছর আগের প্রথম সিনেমা ‘এ জীবন তোমার আমার’-এ যেমন দেখতে ছিলেন, এখনো যেন ঠিক তেমন কিশোরীই আছেন এই নায়িকা। আজ বাংলা সিনেমার এই লাস্যময়ী অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন।

পরিচালক জাকির হোসেন রাজুর হাত ধরে মাত্র ১৩ বছর বয়সে সিনেমা জগতে পা রাখেন পূর্ণিমা। ১৯৮৪ সালের আজকের এই দিনে বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন অভিনেত্রী। তার শৈশব কাটে সেখানেই। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আলাদা আকর্ষণ অনুভব করায় ক্লাশ নাইনে পড়ার সময় সিনেমা জগতে অভিনয় শুরু করেন। পূর্ণিমা অভিনীত প্রথম সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায় ১৯৯৭ সালে।

অনেক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন পূর্ণিমা। তার অভিনীত কিছু সিনেমার গান এখনো মানুষের মুখে মুখে ফেরে। পরিচালক মতিউর রহমান পানুর ‘মনের মাঝে তুমি’ পূর্ণিমা অভিনীত প্রথম সফল সিনেমা। ২০০৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমার গানগুলোও খুব আলোচিত হয়েছিল। খ্যাতিমান পরিচালক চাষী নজরুল ইসলাম পরিচালিত সাহিত্যনির্ভর সিনেমা ‘মেঘের পরে মেঘ’, ‘শাস্তি’ ও ‘সুভা’য় অভিনয় করেছেন পূর্ণিমা।

মাঝের বেশ কিছু সময় চলচ্চিত্রে না থাকলেও ছোটপর্দায় তাকে পাওয়া গেছে নিয়মিত। কখনো উপস্থাপনায়, কখনো নাটকে। বর্তমানে সিনেমায় খুব একটা নিয়মিত নন তিনি। মুক্তির অপেক্ষায় ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ নামের দুটি সিনেমা রয়েছে। দুটি সিনেমাই পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। মানসম্মত যে কোনো কাজের প্রতিই তার বেশ আগ্রহ। একাধিক সাক্ষাৎকারে তিনি বারবার বলেছেন যে, মনের মতো গল্প না পেলে প্রস্তাবে সাড়া দেবেন না।

এসএ হক অলিক পরিচালিত ‘হৃদয়ের কথা’ সিনেমাটি মুক্তির পর আলোচিত হয়। এছাড়া তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে  ‘মেঘলা আকাশ’, ‘শিকারী’, ‘স্বামী-স্ত্রী যুদ্ধ’, ‘মেঘের পর মেঘ’, ‘হৃদয়ের কথা’ ইত্যাদি।

 

Link copied!