• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

যুক্তরাজ্যের টিভি চ্যানেলে তিশা-ফারুকীর ‘অটোবায়োগ্রাফি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৯:০৮ পিএম
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে তিশা-ফারুকীর ‘অটোবায়োগ্রাফি’
তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্য ভিত্তিক জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ফোর-এ প্রচারিত হবে তিশা ও মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান চরকি।

জানানো হয়, চলতি বছরের জুন মাস থেকে শুরু হওয়া অধিবেশনে প্রচারিত হবে ‘অটোবায়োগ্রাফি’ ছবিটি। একই চ্যানেলে প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে প্রদর্শিত হয়েছিল তারেক মাসুদ এর ‘মাটির ময়না’। পরবর্তীতে আরও দুইটি বাংলা সিনেমা দেখানো হয়েছিল যার সবগুলোই ছিল তারেক মাসুদের নির্মাণ।

এদিকে, অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। আগামী জুন মাসের ৫ তারিখ শুরু হওয়া এই উৎসব চলবে ১২ দিনব্যাপী। এই উৎসবে নির্মাতা, অভিনেত্রী ও প্রযোজক উপস্থিত থাকতে পারেন।

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘’ফিল্মমেকার হিসাবে এটা আমার জন্য ঈদের ডাবল আনন্দ হিসাবে এসেছে। ঈদে চরকিতে মুক্তি পেয়েছে ‘মনোগামী’, যেটা নিয়ে কথা বলছেন দর্শক। হচ্ছে আলোচনা। আমার ‘ব্যাচেলর’ মুক্তি পাওয়ার পর এরকম ‘তীব্র’ প্রতিক্রিয়া দেখেছিলাম। দর্শকদের এই এঙ্গেজমেন্টে আমি খুবই আনন্দিত। তার সাথে যুক্ত হলো ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র এই খবর।

ফারুকী বলেন, চ্যানেল ফোর যুক্তরাজ্যের প্রথম সারির টেলিভিশন। সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ উৎসব। আমি কৃতজ্ঞ। যারা যারা ‘মনোগামী’ দেখেছেন, ‘অটোবায়োগ্রাফি” দেখেননি, তাদের আমন্ত্রণ জানাই চরকিতে দেখে ফেলার।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র জন্য দর্শকদের যে ভালোবাসা পেয়েছি এবং এখনও পাচ্ছি, এটা অভিনয়শিল্পী হিসেবে আমার জন্য খুবই ইন্সপায়ারিং। কিছু কাজ মানুষের মনের ভিতরে গিয়ে স্পর্শ করে। এটা সেরকম কাজ। আমার দর্শকদের কৃতজ্ঞতা জানাই তাদের ভালোবাসার জন্য।

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি সবসময় বিশ্বমানের সিনেমা ও সিরিজ নির্মাণ করার চেষ্টা করে। আমরা খুবই আনন্দিত চ্যানেল ফোর আমাদের ছবিটি আন্তর্জাতিক দর্শকদের কাছে প্রদর্শন করার জন্য বেছে নিয়েছে। এটা দেশের নির্মাতা ও শিল্পীদের জন্য গৌরবের এবং একই সাথে চরকির বিশ্ববাজারে ভালো অবস্থান তৈরি করছে এটা তার প্রমাণ।‘

চরকিতে ‘মিনিস্ট্রি অব লাভ’-প্রজেক্টে জনপ্রিয় ১২ জন নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম বানাচ্ছেন। এই পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন ফারুকী। তিনি নিজেই নির্মাণ করছেন দুইটি সিনেমা। দুইটি সিনেমা ইতিমধ্যে মুক্তি পেয়েছে চরকিতে। এই ঈদেই চরকিতে মুক্তি পেয়েছে ‘মনোগামী’, এরআগে মুক্তি পেয়েছিলো ‘অটোবায়োগ্রাফি’।

Link copied!