• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘এসব ভুয়া বিষয়ে কথা বলাই উচিত না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৭:২২ পিএম
‘এসব ভুয়া বিষয়ে কথা বলাই উচিত না’
শাকিব খান ও আরফান নিশো ইনসেটে পরিচালক রায়হান রাফি

সুপারস্টার শাকিব খানকে নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক রায়হান রাফী। সিনেমার নাম ‌‘তুফান’। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন ছড়িয়েছে সিনেমাটিতে শাকিব খানের পাশাপাশি থাকছেন অভিনেতা আফরান নিশোও। তাকে নাকি দেখা যাবে ভিলেন চরিত্রে। বিশেষ করে তুফানের পোস্টার হাতে নিশোর একটি স্থিরচিত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই এমনটা চাউর হয়।    

ভাইরাল হওয়া সেই স্থিরচিত্রে দেখা যায়, সংবাদমাধ্যম প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের হাতে তুফান ছবির পোস্টার তুলে দিচ্ছেন আফরান নিশো, রায়হান রাফী ও প্রযোজক শাহরিয়ার শাকিল। তবে বিষয়টি পুরোপুরি ভুয়া।

ভাইরাল হওয়া ভুয়া ছবি

ফ্যাক্টচেকিং প্রতিষ্ঠান রিউমর স্ক্যানার জানিয়েছে, আফরান নিশোর হাতে তুফান ছবির পোস্টারের স্থিরচিত্রটি সত্যি নয়। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে এডিট করে আলোচিত ছবিটি তৈরি করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি অনুসন্ধান করে মূল ছবিটির বিষয়েও জানিয়েছে।

কি-ওয়ার্ড সার্চের মাধ্যমে প্রতিষ্ঠানটি জানায়, পরিচালক রায়হান রাফীর ফেসবুক পেজে ২০২৩ সালের ২৮ জুলাইয়ে একটি পোস্ট খুঁজে পাওয়া গেছে। যেখানে একই মানুষেরা সুড়ঙ্গ সিনেমার পোস্টার তুলে দিচ্ছেন মতিউর রহমানের হাতে। এটিই এডিট করে তৈরি করা হয়েছে ভাইরাল হওয়া তুফানের স্থিরচিত্রটি। একই কথা জানালেন রায়হান রাফীও। তুফানের সঙ্গে আফরান নিশোর কোনো প্রকার সংশ্লিষ্টতা রয়েছে কি-না জানতে চাইলে তিনি বললেন, ‘এসব ভুয়া বিষয়ে কথা বলাই উচিত না। পুরো বিষয়টিই যে ভুয়া সেটা লক্ষ্য করলেই বোঝা যায়।’

এই আসল ছবিটি রায়হান রাফীর ফেসবুক থেকে নেওয়া

চরকি, আলফা আই ও কলকাতার স্বনামধন্য এসভিএফের প্রযোজনায় নির্মিত হচ্ছে তুফান। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে এটির দৃশ্যধারণ শুরু হচ্ছে ভারতের রামুজি ফিল্ম সিটিতে।

অন্যদিকে, সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে নায়িকা হিসেবে কে থাকছেন—তা নিয়েও জল্পনার শেষ নেই শাকিবিয়ানদের। তবে এখনই এ বিষয়ে জানাতে নারাজ পরিচালক রায়হান রাফী। শুধু বললেন, ‘আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুটিং শুরু হচ্ছে। এর মধ্যেই হয়তো আমরা সংবাদ সম্মেলন করে এ বিষয়ে জানাব।’

Link copied!