• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

পুরুষের চোখে সানি লিওন কেমন, বললেন অনুরাগ কাশ্যপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৬:৪২ পিএম
পুরুষের চোখে সানি লিওন কেমন, বললেন অনুরাগ কাশ্যপ

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সানি লিওন অভিনীত ‘কেনেডি’ সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার। অনুরাগ কাশ্যপ পরিচালিত এ সিনেমার প্রচারে কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন সানি। এ বিষয়ে অনুরাগ কাশ্যপ জানান, আমার সিনেমার জন্য এমন একজন চরিত্র প্রয়োজন ছিল যাকে নিয়ে তার চারপাশের পুরুষরা যৌন চিন্তাভাবনা করে। সানির মধ্যে, আমি এমন একজন নারীকে পেয়েছি যে এই সমস্ত জিনিসগুলো অতিক্রম করে এসেছে।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্থান টাইমস’ জানিয়েছে, বর্তমানে সাফল্যের সপ্তম স্বর্গে রয়েছেন সানি লিওন। অনুরাগ কাশ্যপের ‘কেনেডি’ ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন তিনি। কেনেডি-তে সানির চরিত্র সম্পর্কে খুব বেশি কিছু প্রকাশ করা হয়নি, তবে টিজারে অভিনেত্রীর একটি ছোট্ট ঝলক রয়েছে। লিফটে উঠার পর তাকে হাসিতে ফেটে পড়তে দেখা যায়। 

ছবিতে অনিদ্রা রোগে ভোগা এক প্রাক্তন পুলিস অফিসারের গল্প উঠে এসেছে। দুনিয়ার চোখে বহুদিন আগেই মৃত তিনি, তবে দুর্নীতিগ্রস্ত সমাজব্যবস্থার বিরুদ্ধে অগোচরেই লড়াই চালাচ্ছেন তিনি। সেই চরিত্রেই রয়েছেন রাহুল ভাট।

সানি সম্পর্কে কথা বলতে গিয়ে অনুরাগ কাশ্যপ বলেন,  “শপথ করে বলছি, আমি কখনো তার কোনো সিনেমা দেখিনি। আমি ওর সাক্ষাৎকার দেখেছি। ওর চোখে মুখে একটা বিষণ্ণ ভাব রয়েছে, অতীত জীবন রয়েছে। আমার ৪০-এর উপরের একজন নারীর দরকার ছিল, যাকে নিয়ে তার চারপাশের পুরুষরা যৌন চিন্তাভাবনা করে, বিশেষ করে ৫০—৬০ বছরের পুরুষরা। আমার সেক্সের অভিনয় দেখার দরকার ছিল না। আমার দেখতে হতো এমন একজন, যে সত্যিকারের জীবনে এরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যায়। সানির মধ্যে, আমি এমন একজন নারীকে পেয়েছি যে এই সমস্ত জিনিসগুলো অতিক্রম করে এসেছে।”

অনুরাগ আরও বলেন,  “সানিকে বাজারে কী পরিমাণ অর্থ দেওয়া হয় আমি জানি। আমি ওকে বলেছিলাম এটা ওই ধরনের ছবি না। আমি এতটা পারব না। তিনি খুশি হয়ে জবাব দিয়েছিলেন, ‘তুমি যে আমার কথা ভেবেছ এটাতেই আমি অভিভূত, আমি কাজটা করব।’ কঠিন পরিশ্রম করেছেন তিনি কাজটার জন্য। আর সেটা সিনেমায় ফুটেও উঠেছে।”

একসময় সানির পরিচিতি ছিল ‘পর্ন-তারকা’ বা ‘প্রাপ্তবয়স্কদের ছবি তারকা’ হিসেবেই। ২০১২, সেবছর পূজা ভাটের থ্রিলার জিসম ২-র হাত ধরে বলিউডে পা রেখেছিলেন সানি। তার আগে অংশ নিয়েছিলেন ‘বিগ বস’-এ। বৃহস্পতিবার গভীর রাতে (ভারতীয় সময়) কেনেডি-র স্ক্রিনিং হয় কানে। ছবিটি সেখানকার দর্শকদের কাছ থেকে প্রশংসা পায়। উপস্থিত দর্শকরা ৭ মিনিট ধরে টিম কেনেডি-কে ‘স্ট্যান্ডিং ওভেশন’ দেয়। কান চলচ্চিত্র উৎসবের মিডনাইট স্ক্রিনিং বিভাগে প্রদর্শিত হয়েছে ‘কেনেডি’।

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে সবুজ গাউন পরে সবার নজর কেড়েছিলেন অভিনেত্রী সানি লিওন। এরপর একের পর এক অসাধারণ গাউন পরে কান উৎসবকে মাতিয়ে রাখেন এই অভিনেত্রী।

Link copied!