• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সিড-কিয়ারার বিয়ে : থাকছে পঞ্চাশটি খাবার স্টল, ৫০০ ওয়েটার্স


তপন বকসি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৬:৩৭ পিএম
সিড-কিয়ারার বিয়ে : থাকছে পঞ্চাশটি খাবার স্টল, ৫০০ ওয়েটার্স

মাত্র ১০০ থেকে ১৫০ জন হাতেগোনা নির্বাচিত অতিথিদের নিয়ে আঁটো-সাঁটো নিরাপত্তায় জয়সলমীরের সূর্যগড় প্যালেসে বিয়ে করছেন সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদবানি। প্যালেসের ৬৫ একর জায়গায় চারদিকে নিরাপত্তার কঠোর পাহারার ব্যবস্থার ফাঁকে ছবি ও খবর সংগ্রহ করতে হিমশিম খাচ্ছেন জয়সলমীরে উপস্থিত মিডিয়ার প্রতিনিধিরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) মুম্বাই থেকে সেলিব্রিটিদের মধ্যে জুহি চাওলা, স্বামী জয় মেহতার সঙ্গে উপস্থিত হয়েছেন জয়সলমীরে। এছাড়া উপস্থিত হয়েছেন রাজ কাপুরের নাতি, বলিউড অভিনেতা আদর জৈন, আরতি শেট্টিরা।

এটি সূর্যগড় প্যালেসের বাউড়ি স্পট। মূল বিয়ের মূল মণ্ডপের জায়গা।

সূর্যগড় প্যালেসে সেলিব্রিটি বিয়ের উৎসবকে নিরাপত্তা রক্ষার দায়িত্ব পেয়েছেন শাহরুখ খানের নিরাপত্তা রক্ষী ইয়াসিনের সিকিউরিটি অ্যাজেন্সি।

রাজস্থানের হেরিটেজ হোটেলের ডিস্টিনেশন ম্যারেজের আগে ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়েতেও এরকম আঁটো-সাঁটো নিরাপত্তার ব্যবস্থা ছিল। মূল বিয়ের অনুষ্ঠানের আগ পর্যন্ত কোনো ছবি বাইরে বেরোয়নি। বিয়েতে নিমন্ত্রিত  অভ্যাগতদের কাছে আগে থেকেই মোবাইল ব্যবহার নিষিদ্ধ করার নির্দেশ ছিল। সিড-কিয়ারার বিয়েতেও তেমনই মোবাইল ব্যবহার করা নিষিদ্ধ করা হয়েছে।

হলুদের দিন সন্ধ্যার পর বাইরে থেকে লাল আলোয় সাজানো সূর্যগড় প্যালেস।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকাল চারটার পর সূর্যগড় প্যালেসের ‘বাউড়ি’ -এর স্পটে আচার অনুষ্ঠানের পর সাতপাকে ঘুরবেন সিড-কিয়ারা। সূর্যগড় প্যালেস হেরিটেজ হোটেলের ঠিক মাঝখানে অবস্থিত এই ‘বাউড়ি’ স্পট। হেরিটেজ হোটেলের এটিই ম্যারেজ স্পট হিসেবে চিহ্নিত। এখানে চারদিকে চারটি পিলারসহ মাঝখানে বিয়ের মূল মণ্ডপের জায়গা। এর চারপাশ দিয়ে অতিথিদের বসার জায়গা রয়েছে।

বরের জন্য ঘোড়া। প্যালেসের ভেতরে ঢুকছে।

মঙ্গলবার বিয়ের দিন সূর্যগড় প্যালেসের বাইরে বিয়ের আয়োজনের কিছু তোড়জোড়  চোখে পড়ে। বারাতির প্রস্তুতিতে বরের জন্য সাজানো ঘোড়া দেখা গেল প্যালেসে ঢুকতে। হলদি অনুষ্ঠানের পর সন্ধ্যায় সূর্যগড় প্যালেসকে সাজানো হয়েছিল লাল আলোয়।

প্যালেসের বাইরে খোলা মাঠের ওপর বারাতির জন্য প্রস্তুতি চলছে।

সিড-কিয়ারার বিয়েতে খাবার মেনুতে রয়েছে কন্টিনেন্টাল আর ভারতীয় খাবার। একসঙ্গে রয়েছে রাজস্থানের বিশেষ বাজরে কা রোটি এবং বাজরে কা সোয়টা।

খাবার মেনুতে আরও রয়েছে, চাইনি, সাউথ ইন্ডিয়ান, মেক্সিকান, রাজস্থানি, পাঞ্জাবি এবং গুজরাটি ডিশ। তার সঙ্গে ডেজার্ট হিসেবে থাকছে রাজস্থানের বিশেষ ঘোঁটওয়া লাড্ডু।

বারাতির প্রস্তুতি।

জানা গেছে, খাবারের মোট ৫০টি স্টল থাকবে। আর সেই খাবার সার্ভ করার জন্য থাকছেন ৫০০ জন ওয়েটার্স।

Link copied!