• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

২৩ বছর পর ‘গুড লাক বাংলাদেশ, গুড লাক’নিয়ে আসছেন শুভ্র দেব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৬:১৯ পিএম
২৩ বছর পর ‘গুড লাক বাংলাদেশ, গুড লাক’নিয়ে আসছেন শুভ্র দেব

জনপ্রিয় সংগীতশিল্পী শুভ্রদেব রোমান্টিক গানের পাশাপাশি ক্রিকেট নিয়েও কয়েকটি গান গেয়েছেন। এসব গান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তার গান বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের ভালো খেলা উপহার দিতে অনুপ্রেরণা জুগিয়েছে। ক্রিকেটপ্রেমীরাও তার গান খুব পছন্দ করেছেন।

শুভ্র দেবের ক্রিকেটের গানের মধ্যে ‘গুড লাক বাংলাদেশ, গুড লাক’ শিরোনামের গানটি অন্যতম। এ গানটি আজ থেকে ২৩ বছর আগে শুভ্র দেব গেয়েছিলেন। এটি আবারও নতুন করে শ্রোতা ও ক্রিকেটপ্রেমীদের উপহার দেওয়া হচ্ছে।

এ গানটি প্রসঙ্গে শুভ্র দেব নিজেই তার ফেসবুকে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলকে শুভ কামনা জানিয়ে লিখেছেন, ‘১৯৯৯ সালে বাংলাদেশ নর্দাম্পটনে বিশ্বকাপে যখন প্রথমবারের মতোন পাকিস্তানকে হারায় তখন এই গান গেয়ে গেয়ে রাস্তায় মিছিল হয়েছিল।

জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর এই গানটি আমার অনুরোধে লিখেছিলেন। বাংলা সংগীতের দুই দিকপাল সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী গানটি গেয়েছিলেন। আমি ও গেয়েছিলাম আর ছিলেন স্বনামধন্য গায়িকা শাকিলা জাফর।

গানের গীতিকার অভিনেতা আসাদুজ্জামান নূর। প্রায় ২৩ বছর পর গতকাল (৮ অক্টোবর) চ্যানেল আইয়ের স্টুডিওতে এ গানটি আবার নতুন করে রেকর্ডিং হলো। আমার সাথে কোনাল অসাধারণ গেয়েছে। 

অনেক বছর পরে বাংলাদেশের শ্রোতারা একজন আবার ভালো সংগীত শিল্পী লাভ করল। আমি খুবই ইমপ্রেসিভ কোনালের প্রতিভায় কারণ, এতো কঠিন গানটি সে যথেষ্ট দৃঢ়তা নিয়ে গাইতে পেরেছে। নতুন প্রজন্মের অনন্যা ও তরিক মৃধা প্রতিভাবান, ওরাও ভালো গেয়েছে। এক সময়ের জনপ্রিয় মডেল অনন্যা রুমা এই গানটির ভিডিও নির্দেশনা ও সার্বিক তত্বাবধানে আছেন।’

সাউন্ড ইঞ্জিনিয়ার আমার অত্যন্ত প্রিয় আজম বাবু যিনি আমার ‘এ মন আমার পাথর তো নয়’সহ অসংখ্য গানের সাউন্ড ইঞ্জিনিয়ার। চ্যানেল আইয়ের প্রাণপুরুষ ফরিদুর রেজা সাগর ভাইয়ের অকৃত্রিম সহযোগিতায় আশা করি আগামীকাল (১০ অক্টোবর) বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেট ম্যাচে চ্যানেল আইয়ের পর্দায় আপনারা দেখতে পারবেন। বাংলাদেশ দলের জন্য রইলো আমাদের শুভকামনা।

Link copied!