• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ছবি দেখে তো আকাশ থেকে পড়েছি : জেবা জান্নাত


মেজবা রহমান
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৩:০৭ পিএম
ছবি দেখে তো আকাশ থেকে পড়েছি : জেবা জান্নাত
জেবা জান্নাত। ছবি: সংগৃহীত

‘প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় চলচ্চিত্র নায়িকা হিসেবে পরিচয়দানকারী জেবা চৌধুরী জয়া ওরফে ফরিদা পারভীনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত’- এমন একটি সংবাদে অভিনেত্রী জেবা জান্নাতের ছবি ব্যবহার করেছে বেশ কিছু সংবাদমাধ্যম। যাতে বিব্রত হচ্ছেন এই অভিনেত্রী। সংবাদ প্রকাশের সঙ্গে আলোচনায় বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

অভিনেত্রী জেবা জান্নাত বলেন, “বেশকিছু গণমাধ্যমে জেবা চৌধুরীর জায়গায় আমার ছবি ব্যবহার করেছে। যা দেখে আমি চরম বিব্রত হয়েছি।” এসময় নিউজে ছবি ব্যবহার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “ওই নিউজে আমার ছবি দেখে আমি তো আকাশ থেকে পড়েছি। সেটা দেখে আমার পরিচিতজনরা সবাই আমাকে ছবি পাঠাচ্ছে। আমাকে অনেকেই নিউজটি ইনবক্সে দিচ্ছে। তবে, কেনো আমার ছবি ব্যবহার করা হয়েছে তা আমি জানি না।”

নিউজে ভুল ছবি ব্যবহার নিয়ে আগামীতে আইনি পদক্ষেপ নিবেন কিনা? এমন প্রশ্নের উত্তরে জেবা বলেন, “এখনো সেভাবে ভাবিনি। আপাতত আমি আমার কাজ নিয়ে বেশ ব্যস্ত আছি। কিছুদিন আগেই ভ্যাকেশন শেষ করে এলাম। তবে, এতটুকু নিশ্চিত করতে পারি, প্রকাশিত ওই নিউজে যে ছবি ব্যবহার করা হয়েছে, সেটা ফেইক বা মিথ্যা। ”

অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় জেবা চৌধুরী জয়া ওরফে ফরিদা পারভীনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়। গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুজাহিদুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এই নিউজটিতেই জেবা চৌধুরী জয়া ওরফে ফরিদা পারভীন এর ছবির বদলে অভিনেত্রী জেবা জান্নাতের ছবি প্রকাশ করা হয়। যাতে এই অভিনেত্রীর সম্মানহানি হয়েছে বলে তিনি দাবি করেন।

Link copied!